ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

নির্বাচনী প্রক্রিয়ায় প্রার্থীদের কার্যক্রম ডিজিটাল প্রক্রিয়ায় হবে

প্রকাশিত: ১৮:৪০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

নির্বাচনী প্রক্রিয়ায় প্রার্থীদের কার্যক্রম ডিজিটাল প্রক্রিয়ায় হবে

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, নির্বাচনে এনালগ পদ্ধতি বাতিল করা হবে। প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়াসহ নির্বাচনের সব কার্যক্রম ডিজিটাল করার প্রক্রিয়া চলছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে ময়মনসিংহ সিটি করপোরেশনে নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও সংশ্লিষ্টদের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনের বিষয়ে মো. আলমগীর বলেন, কোথাও কোনো অনিয়মের সুযোগ নেই, নির্বাচন শতভাগ সুষ্ঠু হবে। কোনো কেন্দ্রে অনিয়মের অভিযোগ পাওয়া গেলে সেই কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করে দেয়া হবে।

পরে ময়মনসিংহ টাউনহলে তারেক স্মৃতি অডিটোরিয়ামে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সাথে মতবিনিময় করেন এই নির্বাচন কমিশনার। এ সময় ময়মনসিংহ বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি কার্যালয়ের কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

৯ মার্চ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণের কথা রয়েছে। ভোটের মাঠে মেয়র পদে পাঁচজন, সাধারণ কাউন্সিলর পদে ১৪৯ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ সিটি করপোরেশনে ৩৩টি সাধারণ ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৩৬ হাজার ৪৯০ জন। এর মধ্যে এক লাখ ৬৩ হাজার ৮৭১ জন পুরুষ এবং এক লাখ ৭২ হাজার ৬১০ জন নারী। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ৯ জন। ইতোমধ্যে একটি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন একজন।

 

এস

×