ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

এসআই পরিচয় দিয়ে ৭ বিয়ে, বাড়ি ভাড়া নিতে গিয়ে গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস

প্রকাশিত: ২১:৩৯, ২৩ জানুয়ারি ২০২৪

এসআই পরিচয় দিয়ে ৭ বিয়ে, বাড়ি ভাড়া নিতে গিয়ে গ্রেপ্তার

নাজমুল হক

বগুড়ার শিবগঞ্জে পুলিশের ভুয়া সাব ইন্সপেক্টর (এসআই) পরিচয়ে একাধিক বিয়ে করা নাজমুল হক (৩০) নামে এক ব্যক্তি বাড়ি ভাড়া নিতে গিয়ে গ্রেপ্তার হয়েছে। সে পুলিশের এসআই পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে ৬/৭টি বিয়ে করে স্ত্রীদের কাছ থেকে টাকা নেয়। 

তবে শিবগঞ্জ থানা পুলিশ জানিয়েছে, ওই ভুয়া এসআই প্রতারণা করে ৪টি বিয়ে করেছে বলে তারা জানতে পেরেছেন। তাকে রিমান্ডে এ বিষয়ে জিঞ্জাসাবাদ করা হবে। তাকে মটর সাইকেলসহ আটকের সময় পুলিশের পোশাকও পাওয়া যায়। মোবাইলে পুলিশের পোশাক পড়া ছবি পাওয়া গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সোমবার বিকালে নাজমুল নামে ওই ব্যক্তি স্থানীয় দেউলি ইউনিয়নে গিয়ে ইউপি সদস্য মঞ্জু শেখের বাড়ির সামনে গিয়ে ভাড়া নেয়ার জন্য বাড়ির খোঁজ চায়। ইউপি সদস্য তার পরিচয় জানতে চাইলে সে নিজকে গোবিন্দগঞ্জ থানার এএসআই পরিচয় দিয়ে জানায়, তার স্ত্রী এনজিওতে চাকরি করেন। পরে ভুয়া এসআই ইউপি সদস্যর নিকট ১০ হাজার টাকা ধার চাইলে সন্দেহ হয়। তিনি মোকামতলা পুলিশ তদন্তকেন্দ্রে খবর দেন। 

এতে পুলিশ এসে তাকে জিঞ্জাসাবাদ করলে মিথ্যা পরিচয় দেয়ার বিষয়টি নাজমুল স্বীকার করে। তাকে পুলিশ তদন্তকেন্দ্রে নেয়া হলে দেউলি এলাকার ৩ নারী এসে পুলিশের ভুয়া পরিচয় দিয়ে তাদের বিয়ে করা হয়েছে বলে জানায়। 

ইউপি সদস্য জানান, ওই ৩ নারীকে ভুয়া পরিচয় দিয়ে বিয়ে করে প্রতারক নাজমুল টাকা আদায় করে। এর মধ্যে ১ জনের নিকট থেকে ৭৫ হাজার, ১ জনের নিকট থেকে ৫০ হাজার এবং আরেক জনের নিকট থেকে ৯০ হাজার টাকা সে নেয়। 

ইউপি সদস্য আরো জানায় নাজমুল একইভাবে তার গ্রামের বাড়িতে ২টি, গোবিন্দগঞ্জে ১টি এবং জয়পুরহাটে ১টি বিয়ে করেছে। 
এ ব্যাপারে শিবগঞ্জ থানার ওসি জানিয়েছেন নাজমুল ভুয়া পরিচয় দিয়ে প্রতারণা করে ৪টি বিয়ে করেছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছেন অন্য বিয়ের বিষয়ে তারা বিস্তারিত জানতে পারেনি। সোমবার রাত ১২ টায় পুলিশের পরিচয় দিয়ে প্রতারণার বিষয়ে থানায় মামলা দায়ের হয়েছে। 

তিনি আরো জানান, জিঞ্জাসাবাদ করার জন্য তাকে রিমান্ডে আনা হবে। ভুয়া এসআই নাজমুলের বাড়ি পাবনার সাথিয়ার ধোপাদহ গ্রামে বলে পুলিশ জানিয়েছে।

 

এসআর

×