ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

দুই এইচএসসি পরীক্ষার্থী বহিষ্কার

সংবাদদাতা,তালতলী,বরগুনা

প্রকাশিত: ১৫:২৭, ২৪ আগস্ট ২০২৩

দুই এইচএসসি পরীক্ষার্থী বহিষ্কার

পরীক্ষাকেন্দ্র, ছবি: সংগৃহীত

বরগুনার তালতলীতে এইচএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে দুই শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব অবহেলায় দুই শিক্ষককে কক্ষ পরির্বতন করে দেওয়া হয়।

বৃহস্পতিবার(২৪ আগষ্ট) বেলা ১১ টার দিকে তালতলী সরকারী মাধ্যমিক বিদ্যালয়ে পরিক্ষা কেন্দ্র থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) অমিত দত্ত তাদের বহিষ্কারের আদেশ দেন কেন্দ্র সচিবকে।

আরও পড়ুন:চীন সবসময় বাংলাদেশের পাশে থাকবে: শি জিনপিং

বহিষ্কৃতরা হলো- তালতলী সরকারী কলেজের এইচএসসি শিক্ষার্থী মো. আরিফ ও মো. বশির।

জানা যায়, তালতলী সরকারী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র এ উপজেলার তিনটি কলেজের এইচএসসি পরিক্ষার্থীরা পরিক্ষায় অংশগ্রহণ করেন। এর ধারাবাহিকতায় বৃহস্পতিবার ইংরেজি ২ম পত্র পরিক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শুরুর প্রায় ১ ঘন্টা পরে কেন্দ্র পরিদর্শনে যায় নির্বাহী ম্যাজিস্ট্রেট  ও সহকারী কমিশনার (ভূমি) অমিত দত্ত। তখন দুই শিক্ষার্থী কে অসদুপায় অবলম্বনের সময় ধরে ফেলেন। পরে তাদের এক বছরের জন্য বহিষ্কার করার নির্দেশ দেয় কেন্দ্র সচিবকে। আগামী বছর তারা পরিক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

তালতলী সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও কেন্দ্র সচিব রবীন্দ্রনাথ হাওলাদার বলেন, ইংরেজি ২ম পত্র পরীক্ষা চলাকালে কেন্দ্র নির্বাহী ম্যাজিস্ট্রেট  পরিদর্শনে আসেন। এ সময় ওই দুই পরীক্ষার্থীকে অসদুপায় অবলম্বনের সময় ধরে ফেলেন। পরে তাদের বহিষ্কার করার নির্দেশ দেন। এ জন্য আগামী এক বছরের জন্য তাদের দুইজনকে বহিষ্কার করা হয়েছে।


 

টিএস

×