ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ট্রফি নিয়ে দেশে ফিরতেই হবে, মেসিকে ম্যারাডোনা কন্যা

প্রকাশিত: ১৭:২৭, ১৮ নভেম্বর ২০২২

ট্রফি নিয়ে দেশে ফিরতেই হবে, মেসিকে ম্যারাডোনা কন্যা

ম্যারাডোনা কন্যা ও মেসি

বাবার স্মৃতিতে কাতর ম্যারাডোনার কন্যা দালমা। যে বাবা নিজের সারাটা জীবন ওই একটি ট্রফির ধ্যানেই বুঁদ হয়ে ছিলেন, সেই ট্রফির মাঝে খুঁজে পেতে চান তার বাবাকে। আর তাই মেসির প্রতি সেই আবেদনও জানিয়েছেন ম্যারাডোনা কন্যা। 

সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিওতে দালমা মেসির উদ্দেশ্যে দালমা বলেন, ‘মনে রেখো, আমার বাবা কিন্তু তোমাদের সঙ্গেই রয়েছেন। ভাবতে পারো, তিনিই এই দলের দ্বাদশ ব্যক্তি। এ বারের বিশ্বকাপে বাবার না থাকা প্রত্যেক মুহূর্ত উপলব্ধি করছি। তাই তোমাদের কাছে আমার একান্ত অনুরোধ, এবার বিশ্বকাপ নিয়ে দেশে ফিরতেই হবে। তা হলেই বাবা সবচেয়ে বেশি আনন্দ পাবেন। মনে রেখো, উনি কিন্তু তোমাদের দেখছেন।’

এদিকে, ম্যারাডোনা কন্যার আবগে ভরা এ আর্তনাদ বিহ্বল করেছে বিশ্বকে। ফুটবল এমনই এক আবেগের জায়গা। কখনও সেটি নাটকের ট্রাজেডি হয়ে ধরা দেয়, আবার কখনও উপন্যাসের রোমান্টিক নায়ক হয়ে। ফুটবলকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার পেছনে আর্জেন্টাইন তারকা দিয়াগো ম্যারাডোনার অবদান অনস্বীকার্য। মাঠের খেলা শেষ করলেও দর্শক হিসেবে নিয়মিত মাঠে যেতেন ম্যারাডোনা। বেশিরভাগ সময়ে সঙ্গে থাকতেন কন্যা দালমা। 

কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস যে, এবার কাতার বিশ্বকাপে দালমার সঙ্গে নেই বাবা ম্যারাডোনা। তাই বাবাকে এভাবেই ঘরে ফেরানোর আকুতি জানিয়েছেন দালমা। অন্যদিকে শেষ বিশ্বকাপে মেসিও চাইবেন শিরোপা নিয়ে ঘরে ফিরতে।

এবারের বিশ্বকাপ মেসির জন্য শেষ, এমনটাই বলা হচ্ছে। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা রয়েছে ‘সি’ গ্রুপে। আগামী ২২ নভেম্বর বিকেল ৪টায় সৌদি আরবের বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির দল। এছাড়া ২৭ নভেম্বর রাত ১টায় মেক্সিকো এবং ১ ডিসেম্বর পোল্যান্ডের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।

এমএইচ

×