ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

মহাপাগলের ওয়ার্ল্ড কাপ কুইজ

প্রকাশিত: ২০:২০, ৫ নভেম্বর ২০২২

মহাপাগলের ওয়ার্ল্ড কাপ কুইজ

ধানমণ্ডির একটি রেঁস্তোরায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

আর মাত্র কদিন পরেই মধ্যপ্রাচ্যের দেশ কাতারে পর্দা উঠতে যাচ্ছে পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবলের সবচেয়ে বড় আসর ‘ফিফা বিশ্বকাপ ২০২২’। ইতোমধ্যেই বিশ্বজুড়ে শুরু হয়ে গেছে বিশ্বকাপ নিয়ে মাতামাতি, উন্মাদনা। পিছিয়ে নেই বাংলাদেশও। এই কাতারে শামিল হতে যাচ্ছে মোহামেডান স্পোর্টিং ক্লাবের ব্যতিক্রমধর্মী সমথর্কগোষ্ঠী ‘মহাপাগল’-ও। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে তারা আয়োজন করতে যাচ্ছে ‘মহাপাগল ওয়ার্ল্ড কাপ সাগা।’ 
এই ইভেন্টে মূলত দুটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। একটি ডেইলি কুইজ, অন্যটি ফ্যান্টাসি লিগ।

শনিবার এ উপলক্ষে ঢাকার ধানমণ্ডির একটি রেঁস্তোরায় এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন মহাপাগলের প্রতিষ্ঠাতা-কর্ণধার টি ইসলাম তারিক, মোহামেডানের সাবেক ফুটবলার রিয়াজ উদ্দিন, বিসিসিবির ন্যাশনাল পুল ক্রিকেট আম্পায়ার মেসবাহ উদ্দিন আহমেদ রেজা, ফটো আর্কাইভ সংস্থা ‘কিরণডেস্ক’-এর কর্ণধার নাজমুল আমিন কিরণ, ইজি টেকনোলোজিস লিমিটেডের গ্রাফি• ডিজাইনার আহমেদ স্বপন।

বিশ্বকাপ ফুটবল নিয়ে এটি হবে একটি কুইজ প্রতিযোগিতা। মোট ১৫ বিজয়ীর জন্য যেসব পুরস্কার আছে। সেগুলো হলো : এলইডি টিভি, ডিপ ফ্রিজ, মাইক্রোওয়েভ ওভেন, ঢাকা-কক্সবাজার-ঢাকা বিমান টিকেট (২টি), স্মার্ট ফোন, ব্ল্যান্ডার মেশিন, ডিনার সেট, ইলেকট্রিক আয়রন, টি-সেট (এক্সক্লুসিভ), গ্লাস সেট (এক্সক্লুসিভ), রাইস কুকার, প্রেশার কুকার, ফ্রাই প্যান, ওয়াটার পিউরিফাইড, ওভেনপপ্রফ ডিশ (তিন পিস)।
মুল্যের ওপর ভিত্তি পুরস্কার ক্রমান্বয়ে সাজানো হবে। তাছাড়া প্রতিদিন থাকবে একজন বিজয়ীর জন্য ১০০০/১৫০০ টাকার গিফট বক্স। এই ইভেন্টের পৃষ্ঠপোষক ফ্রেন্ডস কেমিটেক এ্যান্ড কেমিটেক প্রোপারটিস লিমিটেড। 

এই প্রতিযোগিতার অংশ নেয়ার নিয়ম হচ্ছে : নিজস্ব ফেসবুক আইডির মাধ্যমে ২০২২ গ্রুপে জয়েন করতে হবে। একই ব্যাক্তি একাধিক আইডি দিয়ে কোনভাবেই গ্রুপে জয়েন করতে পারবে না। ফেসবুক আইডি নিজ নামে হতে হবে। প্রতিদিনের খেলার সর্বোচ্চ সব বিজয়ীদের নিয়ে প্রতিদিন একজনকে লটারির মাধ্যমে গিফট বক্স দেয়া হবে, তবে প্রত্যেক ম্যাচ বিজয়ী প্রত্যেকে ৫ নম্বর পাবেন যা পরবর্তী ম্যাচে যোগ হবে। বিজয়ীদের প্রত্যেকে প্রথম পর্বে প্রতি ম্যাচের জন্য ৫, কোয়ার্টার ফাইনালের জন্য ১০, সেমিফাইনালের জন্য ১৫, তৃতীয় স্থানের জন্য ৫ এবং ফাইনালের জন্য ২০ পয়েন্ট করে পাবেন। প্রতিদিনের বিজয়ীদের গিফট বক্স ছাড়াও শীর্ষস্থানের ১৫ জনের জন্য থাকবে মেগা পুরস্কার। পয়েন্ট সমান হলে সবার সামনে লটারির মাধ্যমে বাছাই করা হবে। গ্রুপে জয়েন করা ছাড়া কেউ কুইজে অংশ নিতে পারবে না। প্রতিযোগিতার সঙ্গে সংশিষ্ট কমিটির কেউই এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না। গ্রুপে জয়েন করার সুযোগ থাকবে ১০ নভেম্বর পর্যন্ত।  

নিয়মাবলীর ক্ষেত্রে কিছু পরিবর্তন হলে তা খেলার আগেই জানিয়ে দেয়া হবে। যারা কুইজে অংশ নেয়ার জন্য এই গ্রুপে জয়েন হয়েছেন তাদের সবাইকে ১১ নভেম্বর রাতে বিশেষ একটি কোড নম্বর দেয়া হবে। কোড পাওয়ার পর সবাইকে যার যার কোড উল্লেখ করে মোবাইল নম্বর দিতে হবে। 
পুরষ্কার বিতরণী অনুষ্ঠান হবে ২০২৩ সালের জানুয়ারিতে হোটেল পূর্বাণীতে।
 

রুমেল

×