ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এনায়েতের শিষ্য ফাইয়াজের দ্বিতীয় ইনিংস শুরু 

প্রকাশিত: ১৯:২৫, ১০ অক্টোবর ২০২২

এনায়েতের শিষ্য ফাইয়াজের দ্বিতীয় ইনিংস শুরু 

প্রিয় শিষ্য-শাটলার ফাইয়াজ ও তার স্ত্রী শ্যামার সঙ্গে তারকা শাটলার কোচ এনায়েত (বায়ে)। 

বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন জাতীয় শাটলার গাজীপুরের ছেলে মোহাম্মদ ফাইয়াজ। গত ৭ অক্টোবর গাজীপুর নিবাসী সাদিয়া আফরিন শ্যামার সঙ্গে গাঁটছড়া বাঁধেন তিনি। ফাইয়াজ বাংলাদেশ জাতীয় ব্যাডমিন্টন দলের কোচ এবং সাবেক জাতীয় চ্যাম্পিয়ন এনায়েত উল্লাহ খানের ছাত্র। পারিবারিক পছন্দে এবং দুই পরিবারের আত্মীয়-স্বজন-বন্ধুদের উপস্থিতিতে ফাইয়াজ-শ্যামার বিবাহ সম্পন্ন হয়। ৮ অক্টোবর বরের বাড়িতে বিবাহত্তোর সংবর্ধনা অনুষ্ঠান হয়। সেখানে তারকা শাটলার দম্পত্তি এনায়েত উল্লাহ খান এবং এলিনা সুলতানা খান উপস্থিত ছিলেন। বর-কনের সুন্দর ভবিষ্যতের জন্য দোয়া কামনা করেন এনায়েত-এলিনা।

ফাইয়াজ শুধু এনায়েতের পছন্দের ছাত্রই নন, তার আরো একটি পরিচয় আছে। তিনি বিডব্লিউএফ লেভেল-১ সার্টিফাইড কোচও বটে। গাজীপুরে রয়েছে শাটলার দম্পত্তি এনায়েত-এলিনার স্বপ্নের একাডেমি এনালিনা। আর সেই একাডেমির কোচের দায়িত্ব পালন করছেন ফাইয়াজ। ২২ জন শিক্ষার্থী শাটলার রয়েছে এনালিনাতে। সেখানে ফাইয়াজ ছাড়াও স্বয়ং তারকা কোচ এনায়েত সপ্তাহে দুই সেশন ছাত্রদের অনুশীলন করান।  

গাজীপুরের শ্রীপুরের প্রতাপপুরের মোস্তফা ডাক্তার বাড়ির ছেলে ফাইয়াজ। শাটলার হিসেবে এলাকায় বেশ নামডাক রয়েছে তার। ফাইয়াজের ছোট ভাই মোহাম্মদ ফাহিমও জাতীয় দলের খেলোয়াড়। একই সঙ্গে পুলিশেও কর্মরত। ফাইয়াজ-ফাহিমকে শাটলার হিসেবে গড়ে তুলতে ব্যাপক ভূমিকা রেখেছেন এনায়েত। তবে এ নিয়ে খুব একটা গর্ব করেন না এনায়েত। তার কথা, ফাহিম-ফাইয়াজ দুজনই খুব মেধাবী। অল্প সময়ে তারা নিজেদের অবস্থান তৈরি করেছে। ফাহিমকে জাতীয় দলের শাটলার হিসেবে গড়ে তুলতে আমার মাত্র ১১ মাস লেগেছে। এতেই বোঝা যাচ্ছে তারা কতটা মেধাবী।
 

রুমেল খান

×