ঢাকা, বাংলাদেশ   রোববার ২৯ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

চাকরি হারালেন স্পেনের কোচ এনরিকে

প্রকাশিত: ১৮:৪৪, ৮ ডিসেম্বর ২০২২

চাকরি হারালেন স্পেনের কোচ এনরিকে

কোচ এনরিকে। ছবি: টুইটার

স্পেনের কোচ লুইস এনরিকেকে বরখাস্ত করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ)। বিশ্বকাপে মরক্কোর বিপক্ষে হেরে স্পেন বিদায় নেওয়ায় তার চাকরি গেছে। বৃহস্পতিবার স্পেনের ফেডারেশন বিষয়টি নিশ্চিত করেছে। 

এক বিবৃতিতে আরএফইএফ বলেছে, সাম্প্রতিক বছরে দায়িত্ব পালন করায় স্পেনের কোচ এনরিক ও তার কোচিং স্টাফকে ফেডারেশনের পক্ষ থেকে ধন্যবাদ। স্পেনের তরুণ দল নিয়ে কাজ করার জন্য নতুন প্রজেক্টের কথা উল্লেখ করে আরএফইএফ প্রেসিডেন্টকে প্রতিবেদন পাঠানো হয়েছে। ফেডারেশনের প্রেসিডেন্ট ও স্পোর্টিং ডিরেক্টর বিষয়টি কোচকে অবহিত করবেন। 

কাতার বিশ্বকাপে স্পেন দুর্দান্ত শুরু পেয়েছিল। কোস্টারিকার বিপক্ষে তিকিতাকার ছন্দে ৭-০ গোলের জয় পেয়েছিল দলটি। এরপর কর্তৃত্ব করে খেললেও জার্মানির বিপক্ষে ১-১ গোলের সমতা হয়েছিল। গ্রুপ পর্বের শেষ ম্যাচে এনরিকের তরুণ স্পেন দল জাপানের বিপক্ষে হেরে যায়। এরপর মরক্কোর বিপক্ষে হাজারের বেশি পাস খেলেও কোন গোল করতে পারেনি। বিদায় নেয় টাইব্রেকারে হেরে। 

এনরিকের সঙ্গে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের চুক্তি ছিল চলতি বছর পর্যন্ত। বিশ্বকাপের পরই তার চুক্তি শেষ হওয়ার কথা। তরুণ দল নিয়ে ভালো কিছু করতে পারলে হয়তো তার চুক্তি নবায়ন হতো। কিন্তু তার আগেই ঘটে গেলো অঘটন।

 

এসআর

monarchmart
monarchmart