ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

এই জয় সবার জন্য মানসিক শান্তি, বললেন দি মারিয়া 

প্রকাশিত: ১২:০৪, ২৭ নভেম্বর ২০২২; আপডেট: ১২:০৫, ২৭ নভেম্বর ২০২২

এই জয় সবার জন্য মানসিক শান্তি, বললেন দি মারিয়া 

আর্জেন্টিনার জার্সিতে লড়ে যাচ্ছেন দি মারিয়া

সৌদি আরবের বিপক্ষে হারের পর যে দলটি খাদের কিনারায় গিয়ে দাঁড়িয়েছিল, লিওনেল মেসির গোলে তারা আবার নতুন করে জেগে উঠেছে। স্বস্তি, আনন্দ ও আশা—মেক্সিকোর বিপক্ষে দুর্দান্ত এক জয়ের পর আর্জেন্টাইন সমর্থকদের অনুভূতি এখন এমনই।

মেসির পায়ের ম্যাজিক আরও একবার দেখলো ফুটবলবিশ্ব। নিজে গোল করলেন, সেই সঙ্গে সতীর্থকে দিয়েও করালেন। তাতেই ২-০ গোলে জয় পেয়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা। এই জয়ের ফলে কাতার বিশ্বকাপে টিকে রইল দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ম্যাচশেষে ডি মারিয়া বলেন, 'খুব খুশি, এই দলের জন্য খুব খুশি আমি। এক ম্যাচ আমরা হেরেছি, কিন্তু এই ম্যাচের জন্য ভালোভাবে কাজ করে যাচ্ছিলাম। সবকিছু যদিও ঠিকঠাক হচ্ছিল না, তবে আমরা জিতে নিয়েছি; মানুষের জন্য, আমাদের জন্য, আমাদের পরিবারের জন্য। সবকিছুর জন্য আমি খুবই খুশি।'

দারুণ এই জয়ে দলের খেলোয়াড় ও সমর্থকেরা এখন আনন্দে ভাসছেন। মেসির গোলটি যাঁর পাস থেকে এসেছে, সেই  দি মারিয়াও বলেছেন—সমর্থক, দল ও নিজের জন্য তিনি আনন্দিত।

যখন মনে হচ্ছিল কোনো কিছুতেই আর ভাগ্য বদলাবে না, তখনই মেসিকে দুর্দান্ত পাসটা দিয়েছিলেন দি মারিয়া। এর আগে যাঁর গোলে কোপা আমেরিকাও জিতে নিয়েছিল আর্জেন্টিনা। এবার বিশ্বকাপ স্বপ্ন বাঁচিয়ে রাখতেও এই জুভেন্টাস তারকা রাখলেন গুরুত্বপূর্ণ অবদান।

ম্যাচ শেষে নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে দি মারিয়া বলেছেন, ‘খুব খুশি, এই দলটির জন্য সত্যি অনেক আনন্দিত। আমরা খুব ভালো কাজ করেছি। আমরা যেভাবে ভেবেছিলাম, বিষয়গুলো সেভাবে হয়নি। তবে আজ আমরা মানুষের মধ্যে, নিজেদের মধ্যে এবং নিজেদের পরিবারের মধ্যে খুশি ফিরিয়ে আনতে পেরেছি। অন্য দিন তারা এসেছিল এবং বাজে অনুভূতি নিয়ে ফিরে গিয়েছিল। তাই আমি সবকিছুর জন্য এখন আনন্দিত।’

লম্বা সময় ধরে মেসির সঙ্গে জুটি বেঁধে আর্জেন্টিনার জার্সিতে লড়ে যাচ্ছেন দি মারিয়া। এবারও তাঁদের লড়াই আর্জেন্টিনার স্বপ্ন বাঁচিয়ে রাখল। এ নিয়ে নিজের অনুভূতি জানাতে গিয়ে দি মারিয়া বলেছেন, ‘আমরা অনেক বছর ধরে এ জায়গায় আছি। আমরা লড়াই করে যাচ্ছি এবং সব সময় চেষ্টা করেছি সর্বস্ব দেওয়ার। আজ আবার তা হলো। আমি মনে করি, এটা সবার জন্য মানসিক শান্তি।’ 

প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে হারের পর সব হিসাব–নিকাশ বদলে গিয়েছিল। সেটা কতটা চাপের ছিল, জানতে চাইলে দি মারিয়া বলেন, ‘এটা চাপ ছিল না। ম্যাচটা সেভাবে হয়নি, যেমনটা আমরা ভেবেছিলাম। আমরা সুযোগ পেয়েছিলাম, খেলোয়াড়েরা অফসাইডে পড়েছে এবং ফলটা পক্ষে আসেনি। তবে আজ দারুণ এক প্রতিপক্ষের বিপক্ষে আমরা ভালো খেলেছি। আমরা জানতাম, এটা বেশ কঠিন একটা ম্যাচ হবে। এটাও জানতাম যে আমরা খুব বেশি গোলে জিততে পারব না।’

আর্জেন্টিনা দলের প্রাণভোমরা লিওনেল মেসি। এটি তার পঞ্চম বিশ্বকাপ। দলের সবাই চাইছে মেসির জন্য হলেও বিশ্বকাপের শিরোপা ঘরে তোলার জন্য। আর এই জয় সেটিরই প্রতিচ্ছ্ববি বলে মনে করেন দি মারিয়া।

আগামী বুধবার পোল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে আর্জেন্টিনা। শেষ ষোলোতে উঠতে তাদের বিপক্ষে জিততে হবে মেসিদের।

টিএস

monarchmart
monarchmart