ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

নেইমারের মঞ্চে ব্রাজিলকে আলোকিত করলেন রিচার্লিশন 

প্রকাশিত: ১৪:১৮, ২৫ নভেম্বর ২০২২; আপডেট: ১৪:২৪, ২৫ নভেম্বর ২০২২

নেইমারের মঞ্চে ব্রাজিলকে আলোকিত করলেন রিচার্লিশন 

রিচার্লিশনের দুর্দান্ত কিক

নান্দনিক ফুটবল খেলে ২-০ গোলে সার্বিয়াকে হারিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।। ৯০ মিনিট ধরে ছন্দময় ফুটবল খেলে নেইমাররা। তবে জোড়া গোল করে রিচার্লিসনই কেড়ে নিলেন সব আলো। 

যদিও শেষের দিকে কয়েকটি আক্রমণ করে সার্বিয়া। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় লুসাইল স্টেডিয়ামে শুরু হয়েছিল ম্যাচটি।

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে হেরেছে আসরের অন্যতম দুই ফেভারিট আর্জেন্টিনা ও জার্মানি।  বড় দুটি অঘটনের পর, ব্রাজিলের বেলায় কী ঘটে তা নিয়ে আগ্রহ-উদ্দীপনা ছিল তুঙ্গে। কিন্তু অঘটনকে ধারে কাছেও ঘেষতে দেয়নি সেলেসাওরা।  রেফারির বাঁশি বাজার পর থেকে মাঠ নিজেদের নিয়ন্ত্রণে রাখে তিতের দল। আক্রমণভাগে রাখেন রিচার্লিশন, ভিনিসিয়ুস ও রাফিনিয়াকে।

বরাবরের মতো এবারও ফাউলের বড় শিকার নেইমার। হাফ টাইম না পেরোতেই পাঁচবার আক্রমণ করা হয় তাকে। ৫১ মিনিটে প্রথমবার ডি বক্সে ঢোকার চেষ্টা করেন নেইমার। কিন্তু ফাউলের হাত থেকে তার রেহাই কই!  কর্ণার পেলেও আবারও ব্যর্থ হন তিনি।

৬০ মিনিটে লেফট ব্যাক অ্যালেক্স সান্দ্রোর জোরালো গতির শট পোস্টের বাধা এড়াতে পারেনি। ছন্দে থাকা ব্রাজিল গোলের ডেডলক ভাঙে ৬২ মিনিটে।   সার্বিয়ার বেশ কয়েকজন ডিফেন্ডারকে বোকা বানিয়ে ভিনিসিয়ুসের উদ্দেশ্যে বল বাড়ান নেইমার। তবে ফিরতি শটে ব্রাজিলকে ঠিকই গোল এনে দেন রিচার্লিশন। ব্রাজিলের জার্সিতে এটি তার ১৮ নম্বর গোল।

এরপর সার্বিয়াকে বেশ ভালোভাবেই চেপে ধরে সেলেসাওরা। একের পর এক আক্রমণে ছন্দহীন হয়ে যায় সার্বিয়ান ডিফেন্ডাররা। ৭৩ মিনিটে  আবারও রিচার্লিশন ঝলক। এই গোলের মোহ ব্রাজিল ভক্তরা সহজে কাটাতে পারবেন বলে মনে হয় না। ভিনিসিয়ুসের ভাসানো বলটিকে দুর্দান্ত বাইসাইকেল কিকে জালে পাঠান এই স্ট্রাইকার।  নেইমারের (২০১৪) পর ব্রাজিলের হয়ে বিশ্বকাপ অভিষেকেই জোড়া গোল করা প্রথম ফুটবলার তিনি।  

এর পরের মিনিটে ব্যবধান ৩-০ প্রায় করেই ফেলেছিলেন কাসেমিরো। কিন্তু তার বাঁকানো শটটি পোস্টে লেগে ফিরে আসে। কিন্তু ব্রাজিলের জয়টা ঠিকই অটুট থাকে। বাকিটা সময় ম্যাচে ফেরা তো দূরের কথা নিজেদের দুর্গ সামলাতেই মহাব্যস্ত থাকতে হয় সার্বিয়াকে।  

এসআর

×