ঢাকা, বাংলাদেশ   রোববার ২৯ জানুয়ারি ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

সংঘবদ্ধভাবে অবস্থান করছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা 

প্রকাশিত: ১১:০৯, ১০ ডিসেম্বর ২০২২; আপডেট: ১১:২৭, ১০ ডিসেম্বর ২০২২

সংঘবদ্ধভাবে অবস্থান করছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা 

আওয়ামী লীগের নেতাকর্মীদের অবস্থান

উত্তাপ ছড়িয়ে রাজধানীর গোলাপবাগ মাঠে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ হবে আজ শনিবার।  শুক্রবার রাত থেকেই বিএনপির সমাবেশকে কেন্দ্র করে শহরের অলিতে-গলিতে, সংযোগ সড়কের মোড়ে মোড়ে এবং গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সংঘবদ্ধভাবে অবস্থান করতে দেখা গেছে আওয়ামী লীগের নেতাকর্মীদের। 

শনিবার সকালে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় এবং ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে অবস্থান করছেন দলটির কেন্দ্রীয় নেতারা। এছাড়া মহানগর দক্ষিণ আওয়ামী লীগ ও যুবলীগের নেতারা সতর্ক অবস্থান করছেন।

আওয়ামী লীগের ঢাকা মহানগরের নেতারা জানিয়েছেন, প্রতিটি ইউনিট, ওয়ার্ড, থানা এবং স্থানীয় ও কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের সতর্ক অবস্থানে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। আওয়ামী লীগের পাশাপাশি যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ সব সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতিও একই নির্দেশনা রয়েছে। এ ছাড়া ঢাকার বাইরেও নেতকর্মীদের সতর্ক থাকতে বলা হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় নেতারা।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, সকাল ৬টা থেকে ২৩ বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করছেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীসহ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ ও যুবলীগের নেতারা।

জানতে চাইলে সুজিত রায় নন্দী গণমাধ্যমকে বলেন, আমরা সহিংসতায় বিশ্বাস করি না, আমরা অস্থিতিশীলতায় বিশ্বাস করি না। চার দিন আগে রাস্তা দখল করে বসেছিল এবং তাদের উদ্দেশ ছিল তারা (বিএনপি) বাংলাদেশকে অস্থিতিশীল করবে, অস্থিতিশীল করে তারা ভিন্ন পথে ক্ষমতায় আসার চেষ্টা করবে। এটাই ছিল তাদের (বিএনপির) ষড়যন্ত্র। সেই ষড়যন্ত্র-চক্রান্ত কখনোই টিকতে পারে না। আমরা আওয়ামী লীগ সারা বাংলাদেশে শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ এবং আওয়ামী লীগ যদি অক্ষত থাকে পৃথিবীর কোনো শক্তি নেই চক্রান্ত করে অগ্রযাত্রাকে ব্যাহত করতে পারবে।

তিনি আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে অশুভ শক্তিকে মোকাবিলা করে আমরা সত্য-সুন্দরের বিজয় নিশ্চিত করব। এই বিজয়ের মাসে ষড়যন্ত্র-চক্রান্তের কাছে আওয়ামী লীগ পরাজিত হতে পারে না। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি, আমরা শান্তিতে বিশ্বাস করি, আমরা সহ অবস্থানে বিশ্বাস করি।

আওয়ামী লীগের এ নেতা বলেন, সব রাজনৈতিক দলের অংশগ্রহণের ভিত্তিতে আগামী দিনে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হোক, এটাই আমাদের সবার কামনা।

এদিকে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৪নং ওয়ার্ডের কাউন্সিলর শেখ মোহাম্মদ হোসেনের নেতৃত্বে অবস্থান করছেন নেতাকর্মীরা। 

তিনি বলেন, আমরা সকাল ৭টা থেকেই অবস্থান করছি। বিএনপি যেকোনো সময় বিশৃঙ্খলা করতে পারে, তাই আমাদের অবস্থান। আমরা সতর্ক অবস্থানে রয়েছি। বিএনপির সব নৈরাজ্যের বিরুদ্ধে আমাদের নেতাকর্মীরা মাঠে থাকবে।

এমএম

monarchmart
monarchmart