ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

হাওয়া ভবনের ময়ুর সিংহাসন ফিরে পেতেই বিএনপির আন্দোলন

প্রকাশিত: ১৯:১০, ১৩ নভেম্বর ২০২২; আপডেট: ১৯:১২, ১৩ নভেম্বর ২০২২

হাওয়া ভবনের ময়ুর সিংহাসন ফিরে পেতেই বিএনপির আন্দোলন

ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সম্মেলনে ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দেশের উন্নয়ন দেখে গায়ে জ্বালা ধরেছে বিএনপি ও ফখরুলের। তাদের সহ্য হচ্ছে না। হাওয়া ভবনের হারানো ময়ুর সিংহাসন ফিরে পেতে তাদের এ আন্দোলন। 

বিএনপি’র দুর্নীতি ও লুটপাটের বিরুদ্ধে খেলা হবে। তিনি বলেন, ফখরুল সাহেব তত্বাবধায়ক সরকার মামা বাড়ির আবদার, এটা এখন ভুলে যান, ওটা এখন মিউজিয়ামে। আওয়ামী লীগ সরকারের উন্নয়ন দেখে জ্বালা সহ্য হয়না বিএনপির ফখরুলের। বিএনপিকে রাজপথে দেখা হওয়ার ঘোষনা দিয়ে তিনি বলেন খেলা হবে, খেলা হবে। 

রবিবার দুপুরে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। টাকা উড়ছে আকাশে, টাকা উড়ছে বাতাসে। ফখরুল টাকার বস্তার উপর বসে আছেন। তাদের মনোনয়ন বাণিজ্য শুরু হয়ে গেছে। টাকা নিয়ে কাকে মন্ত্রী এমপি বানাবে তা শুরু হয়ে গেছে। আমরা তা হতে দেব না। 

তিনি বিএনপি’র উদ্দেশ্যে বলেন, লাফালাফি করবেন না। আপনাদের আন্দোলনের পতন হয়েছে নির্বাচনেও আপনাদের পরাজয় হবে। অস্ত্র পাচারকারি আপনাদের নেতা, এটা হতে দেওয়া হবে না। 

তিনি বলেন, এত বিলবোর্ড জীবনে দেখি নাই।  দলীয় নেতা কর্মীদের উদ্দেশ্যে প্রশ্ন রেখে বলেন, এত অপচয় করবেন না।  সংশোধন হোন, নইলে খবর আছে।

ঝিনাইদহ শহরের পানি উন্নয়ন বোর্ড খেলার মাঠে রবিবার সকাল ১১ টায় অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি। সম্মেলন পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাইদুল করিম মিন্টু।

সম্মেলনের উদ্বাধন করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম হানিফ। সেসময় তিনি বলেন বিএনপি একটি ভন্ড প্রতারকের দল। দেশের উন্নয়ন ব্যাহত করার জন্য তারা সব সময় তৎপর। 

তিনি বলেন, দেশে যত উন্নয়ন হয়েছে, তা আওয়ামী লীগের আমলে হয়েছে। বাংলাদেশ স্বাধীন হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ আন্দোলন সংগ্রামের ধারাবাহিকতায়। বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে। 

তিনি আরো বলেন, বিএনপি দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিনত করেছিল। জিয়াউর রহমান দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদের বীজ বপন করেছিলেন। আর খালেদা জিয়া খুনি ও দুর্নীতিবাজের মা। 

সম্মেলনের প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাসিম। 

তিনি বলেন, বিএনপি দেশে পরাজিত শক্তির সাথে হাত মিলিয়ে বাংলাদেশকে ধ্বংস করতে চায়। তারা এ দেশকে মিনি পাকিস্তান বানাতে চায়। তারা বাংলাদেশকে পাকিস্তানের আদলে পাকিস্তানের মতো মিনি পাকিস্তান বানিয়ে এখানে সাম্প্রদায়িক রাজনীতি প্রতিষ্ঠা করতে চায়। 
জিয়াউর রহমান বেঁচে থাকলে ফারুক রশিদের মত বঙ্গবন্ধু হত্যা মামলায় বিচারে তার ফাঁসি হতো। তিনি বলেন, বিএনপি বাংলাদেশকে ধ্বংস করতে চায়। তারা চায় বাংলাদেশ শ্রীলংকা ও পাকিস্তানের মত হোক। 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, কেন্দ্রীয় নেতা এড.আমিরুল আলম মিলন এমপি, পারভীন জামান কল্পনা, গ্লোরিয়া সরকার ঝর্না এমপি, স্থানীয় তাহজিব আলম সিদ্দিকী সমি এমপি, আনোয়ারুল আজিম আনার এমপি, শফিকুল আজম খান চঞ্চল এমপি, সংরক্ষিত মহিলা আসনের খালেদা খানম এমপি প্রমুখ। 

সম্মেলন শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে আব্দুল হাই এমপি ও সাধারণ সম্পাদক হিসেবে সাইদুল করিম মিন্টুর নাম ঘোষনা করেন। 

 
 

এমএস

×