ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

জাতীয় পার্টির নাম ব্যবহার করতে পারবেনা বিদিশা 

প্রকাশিত: ১৮:২৬, ২৯ অক্টোবর ২০২২

জাতীয় পার্টির নাম ব্যবহার করতে পারবেনা বিদিশা 

বিদিশা সিদ্দিক

বিদিশা সিদ্দিক জাতীয় পার্টির কেউ নন। কাজেই তিনি জাতীয় পার্টির নাম এবং প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদের নাম ব্যবহার করতে পারবেন না। রওশন এরশাদকে অসুস্থতাজনিত কারণ দেখিয়ে তাঁর অবর্তমানে বিদিশা নিজেকে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেন, যা এক ধরনের প্রতারণা এবং বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষকের জন্য সম্মানহানিকর। এতে করে দেশজুড়ে পার্টির লাখ লাখ নেতাকর্মী ও সমর্থক এবং দেশবাসি বিভ্রান্ত ও বিক্ষুব্ধ। 

শনিবার ২৯ অক্টোবর দুপুরে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের প্যাডে লিখিত চিঠিতে দলের কেন্দ্রীয় সদস্য ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সহ সভাপতি এবং পার্টির কেন্দ্রীয় ১০ম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহবায়ক খন্দকার মনিরুজ্জামান টিটু তাকে এ আহবান জানান। 

চিঠিতে সাত কর্ম দিবসের মধ্যে যাদের পদ প্রদান করা হয়েছে তাদের সব পদ-পদবী বিলুপ্ত ঘোয়ণা করে পার্টির নেতাকর্মীদের কাছে ক্ষমা না চাইলে প্রতারণা ও দলের ভাবমূর্তি ক্ষুন্ন করা এবং বিরোধী দলীয় নেতার নাম ব্যবহার করে তাঁর মানহানি করার অপরাধে বিদিশার বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেয়ার হুশিয়ারি দেয়া হয়েছে। 

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের তালাকপ্রাপ্ত স্ত্রী বিদিশা সিদ্দিককে পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের নাম এবং পার্টির নাম ব্যবহার করা থেকে বিরত থাকার আহবান করেছে জাতীয় পার্টি। 

চিঠিতে সাবেক ছাত্রনেতা টিটু বলেন, পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও বর্তমানে দলের প্রধান পৃষ্ঠপোষক পল্লীমাতা বেগম রওশন এরশাদ জাতীয় পার্টির লাখ লাখ নেতাকর্মীর প্রাণের স্পন্দন। 

তিনি দলের সবার গুরুজন এবং সম্মান ও শ্রদ্ধার ব্যক্তিত্ব। তাঁর ও পার্টির নাম ব্যবহার করে বিদিশা সিদ্দিক যেসব রাজনৈতিক কর্ম তৎপরতা চালাচ্ছেন, তাতে দেশজুড়ে জাতীয় পার্টির নেতাকর্মীদের হৃদয়ে রক্ত ক্ষরণ হচ্ছে। যা কোনোভাবেই মেনে নেয়া যায় না। 

জাতীয় ছাত্র সমাজের সাবেক সভাপতি মনিরুজ্জামান টিটু আরো বলেন, রওশন এরশাদকে অসুস্থতাজনিত কারণ দেখিয়ে তাঁর অবর্তমানে বিদিশা নিজেকে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেন, যা এক ধরনের প্রতারণা এবং বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষকের জন্য সম্মানহানিকর। এতে করে দেশজুড়ে পার্টির লাখ লাখ নেতাকর্মী ও সমর্থক এবং দেশবাসি বিভ্রান্ত ও বিক্ষুব্ধ। 

তিনি আরো বলেন , সেই সঙ্গে পার্টির নামে বিদিশা কো-চেয়ারম্যান, যুগ্ম-মহাসচিব, দফতর সম্পাদক, প্রচার সম্পাদকসহ অন্যান্য পদ বণ্টন করেছেন, তাও নেতাকর্মীদের সঙ্গে প্রতারণার শামিল। 

চিঠিতে উল্লেখ করা হয়, সাত কর্ম দিবসের মধ্যে সব পদ-পদবী বিলুপ্ত ঘোয়ণা করে পার্টির নেতাকর্মীদের কাছে ক্ষমা না চাইলে প্রতারণা ও দলের ভাবমূর্তি ক্ষুন্ন করা এবং বিরোধী দলীয় নেতার নাম ব্যবহার করে তাঁর মানহানি করার অপরাধে বিদিশার বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেয়ার হুশিয়ারি দেন জাতীয় ছাত্র সমাজের সাবেক সভাপতি খন্দকার মনিরুজ্জামান টিটু।

এমএস

সম্পর্কিত বিষয়:

×