ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ওবায়দুল কাদের

শনিবার বিএনপিকে বুঝিয়ে দেওয়া হবে জনসমাগম কাকে বলে? 

প্রকাশিত: ১৬:৩৮, ২৮ অক্টোবর ২০২২

শনিবার বিএনপিকে বুঝিয়ে দেওয়া হবে জনসমাগম কাকে বলে? 

ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জনসমাগম কাকে বলে, তা শনিবার থেকে বিএনপিকে বুঝিয়ে দেওয়া হবে। শুক্রবার (২৮ অক্টোবর) নিজ বাসায় গণমাধ্যমকে এসব কথা বলেন তিনি।

‌‘বিএনপির তিন সমাবেশ দেখেই সরকারের কাঁপাকাঁপি ধরেছে’ বলে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের  বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, কোনও সমাবেশে ১০ লাখ মানুষ সমাগমের টার্গেট করলেও এক লাখ হয়নি। আবার কোনও সমাবেশে ৫ লাখ টার্গেট করেও এক লাখের অর্ধেক হাজির করতে পারেনি। এটাই তো বিএনপির সমাবেশের চেহারা। তাতে সরকারের কাঁপাকাঁপির কী আছে?

‘খেলা হবে’ বক্তব্যের বিষয়ে তিনি বলেন, ‘দেশের ১৭ কোটি মানুষের ভাগ্য নিয়ে যারা ছিনিমিনি খেলতে চায়, তাদের উদ্দেশে বলেছি, খেলা হবে। খেলা হবে হাওয়া ভবন, লুটপাট, অর্থপাচারের বিরুদ্ধে। খেলা হবে দুর্নীতি, বিদ্যুৎবিহীন খাম্বার বিরুদ্ধে। সোয়া এক কোটি ভুয়া ভোটার সৃষ্টিকারী, ভোট চুরি ও জালিয়াতির বিরুদ্ধে খেলা হবে। খেলা হবে দেশের উন্নয়নবিরোধীদের বিরুদ্ধে, সাম্প্রদায়িক অপশক্তির লালন-পালনকারীদের বিরুদ্ধে, মুক্তিযুদ্ধের চেতনায় অবিশ্বাসরতদের বিরুদ্ধে।

ওবায়দুল কাদের বলেন, রিজার্ভ কত রেখে গিয়েছিলেন আপনারা? ক্ষমতা ছাড়ার সময় পাঁচ বিলিয়নেরও কম রিজার্ভ রেখে গিয়েছিলেন। বিএনপির আমলে রিজার্ভ ছিল শূন্য। সেখান থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সময় ৪৮ বিলিয়ন ডলারে উঠেছিল রিজার্ভ। এখন বৈশ্বিক সংকটের জন্য রিজার্ভ ৩৬ বিলিয়নে এসে ঠেকেছে।

এটি কেবল বাংলাদেশের সংকট নয়, উন্নত দেশও হিমশিম খাচ্ছে। বর্তমানে যে রিজার্ভ আছে, তা দিয়ে আগামী পাঁচ থেকে ছয় মাস আমদানি ব্যয় মেটানো যাবে বলে জানান ওবায়দুল কাদের।

 এসআর

×