ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

ঢাকামুখী দূরপাল্লার যানবাহনে পুলিশের তল্লাশি

প্রকাশিত: ২২:৫৭, ৭ ডিসেম্বর ২০২২; আপডেট: ২২:৫৮, ৭ ডিসেম্বর ২০২২

ঢাকামুখী দূরপাল্লার যানবাহনে পুলিশের তল্লাশি

চেকপোস্ট। ছবি: সংগৃহীত

জাতীয়

স্টাফ রিপোর্টার 
 এসআর
 ক্যঅপ: চেকপোস্ট। ছবি: সংগৃহীত

বিএনপির সমাবেশকে কেন্দ্র করে নাশকতার আশংকায় রাজধানীর গুরুতরর্পূর্ণ সড়কে চেকপোস্ট বসিয়েছে পুলিশ। সেখানে তল্লাশি করা হচ্ছে সবাইকে। বিশেষ করে টার্মিনাল এলাকায় পুলিশের এ ধরনের কার্যক্রম বেশি দেখা গেছে। 

বুধবার রাতে গাবতলী এলাকা চেকপোস্ট বসিয়ে ঢাকামুখী দূরপাল্লার সব যানবাহনে পুলিশ তল্লাশি চালিয়েছে। বিপুল সংখ্যক সদস্য চেকপোস্টে এই তল্লাশি কার্যক্রম চালায়। চট্রগ্রাম মহাসড়কে দূর পাল্লা যানবাহন থামিয়ে তল্লাশি চালানো হয়। সন্দেহভাজনদের আটক করা হচ্ছে বলে সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়।

সারাদেশে ১ ডিসেম্বর থেকে বিশেষ অভিযান পরিচালনা করেছে পুলিশ। যা চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। এতে ভোগান্তিতে পড়ছেন সাধারণ মানুষ। 

বুধবার রাতে রাজধানীর প্রবেশ পথ উত্তরার আবদুল্লাহপুর, কমলাপুর রেল স্টেশন, লঞ্চ ঘাট, পোস্তগোলা ব্রিজ, বাবুবাজার ব্রিজ, সদরঘাট, কাঁচপুর ব্রিজসহ বেশকিছু পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি দেখা গেছে। সেখানে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হয়। গাজীপুরের টঙ্গী ব্রিজের উত্তরপাশে তল্লাশি চৌকি বসিয়েছে পুলিশ।

একই সঙ্গে ডিএমপির থানাগুলোতেও বাড়ানো হয়েছে কঠোর নিরাপত্তা। তিনজনকে এক সঙ্গে দেখলেই থামিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

সন্তোষজনক ব্যাখা না পেলে নেওয়া হচ্ছে থানাতে। তাদের ব্যবহৃত মোবাইল চেক করে সন্দেহভাজন কিছু পেলেই আটক দেখানো হচ্ছে এই ধরনের অভিযানে মঙ্গলবার রাতে রাজধানীর বিভিন্নস্থান থেকে ২৫৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।  

মামুন নামের এক ব্যবসায়ী জানান, গাজীপুর থেকে দুপুরে ব্যক্তিগত কাজে ঢাকা আসছিলাম। টঙ্গী ব্রিজের উত্তরপাশে পৌঁছানোর পর পুলিশ বাস থামিয়ে তল্লাশি করে। এসময় তার স্মার্ট ফোন নিয়ে পুলিশ ফেসবুক, ইমু, ম্যাসেঞ্জার, হোয়াটস অ্যাপ ঘাঁটাঘাঁটি করে। 

এসআর

monarchmart
monarchmart