ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৪ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

মায়ার খালাসের রায় আটকাতে দুদকের আপিল

প্রকাশিত: ২০:০৫, ২৪ নভেম্বর ২০২২

মায়ার খালাসের রায় আটকাতে দুদকের আপিল

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া

আদালত থেকে ১৩ বছরের দণ্ডপ্রাপ্ত আওয়ামী লীগ নেতা ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে দেওয়া খালাসের রায়ের বিরুদ্ধে আপিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী খুরশিদ আলম খান।

এর আগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ১৩ বছরের সাজা থেকে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে খালাস দিয়ে ৯৪ পৃষ্ঠার রায় প্রকাশ করে হাইকোর্ট। ২০১৮ সালে রায় ঘোষণা হলেও ৪ বছর পর তা প্রকাশ করা হয়।

দুদক ২০০৭ সালের ১৩ জুন সূত্রাপুর থানায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। এতে সম্পদের তথ্য গোপন ও অবৈধভাবে ২৯ লাখ টাকার সম্পদের মালিক হওয়ার অভিযোগ আনা হয়। পরের বছর ১৪ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত দুই ধারায় মায়াকে মোট ১৩ বছরের কারাদণ্ড দেন। সেই সঙ্গে তাকে জরিমানাও করা হয়। ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন মায়া।

শুনানি করে ২০১০ সালের ২৭ অক্টোবর হাইকোর্ট বেঞ্চ তাকে খালাস দেন। রায়ের বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করে, যার শুনানি নিয়ে ২০১৫ সালের ১৪ জুন মায়াকে হাইকোর্টের দেওয়া খালাসের রায় বাতিল করেন আপিল বিভাগ। একইসঙ্গে হাইকোর্টে নতুন করে আপিল শুনানির নির্দেশ দেওয়া হয়।

 

 

এমএস

monarchmart
monarchmart