ঢাকা, বাংলাদেশ   বুধবার ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

‘দায়িত্বকালে ৩৬ হাজার মাদক কারবারিকে ধরেছি’

প্রকাশিত: ১১:৫১, ২৮ সেপ্টেম্বর ২০২২

‘দায়িত্বকালে ৩৬ হাজার মাদক কারবারিকে ধরেছি’

মতবিনিময় সভায় চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেছেন, আমার দায়িত্বকালে র‌্যাব ফোর্সেস ৩৬ হাজার মাদক কারবারিকে গ্রেফতার করেছি। সেই সঙ্গে ২৩ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এ তথ্য জানান।

র‌্যাবের ডিজি বলেন, ৩৬ হাজার মাদক কারবারিকে গ্রেফতার করেছি। সারাদেশ থেকে আমরা ২৩ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য উদ্ধার করেছি। ৭৭ হাজার বোতল মাদকের চালান জব্দ করতে পেরেছি।

চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেন, মাদকদ্রব্যের পাশাপাশি আমরা তিন হাজারের বেশি অস্ত্র উদ্ধার করেছি। গত দুই বছরে আট শতাধিক মানবপাচারকারীকে গ্রেফতার করেছি। ছয় হাজার নারী নির‌্যাতনকারী ও ধর্ষককে গ্রেফতার করেছি।

গত ২২ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি বর্তমান আইজিপি ড. বেনজীর আহমেদের স্থলাভিষিক্ত হচ্ছেন। এছাড়া অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক এম খুরশীদ হোসেনকে র‍্যাব মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন। 

এমএইচ

monarchmart
monarchmart