ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিগগিরই সীমান্তের ঘটনায় সিদ্ধান্ত নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ২০:৪০, ১৯ সেপ্টেম্বর ২০২২

শিগগিরই সীমান্তের ঘটনায় সিদ্ধান্ত নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, শিগগিরই সীমান্তের ঘটনায় সিদ্ধান্ত নেওয়া হবে। আর কোনো রোহিঙ্গাকে অনুপ্রবেশ করতে দেওয়া হবে না। যে সংখ্যক রোহিঙ্গা আমাদের দেশে রয়েছে তাদের নিয়ে এখন নানা ধরনের জটিলতায় রয়েছি। 

সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীতে আয়োজিত অ্যান্টি টেরোরিজম ইউনিটের (এটিইউ) পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।  

আসাদুজ্জামান খান বলেন, আমরা এখনো সঠিকভাবে জানি না মিয়ানমার কার সঙ্গে গোলাগুলি করছে। কিংবা কাকে তারা প্রতিহত করছে। আমরা যেটুকু শুনেছি, সবখানে আরাকান আর্মির সঙ্গে তাদের বিরোধ। সেই বিরোধের জের ধরেই তারা গোলাগুলি করছে। তার মধ্যে দুই-একটি আমাদের সীমান্তের ভেতরে অথবা সীমান্তের কাছাকাছি এসে পড়ছে। এতে একজন নিহত হয়েছেন, কয়েকজন আহত হয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা এজন্য মিয়ানমারের কাছে কড়া প্রতিবাদ জানিয়েছি। বাংলাদেশে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে তার কাছেও বিষয়টি জানানো হয়েছে। এজন্য আমরা কড়া প্রতিবাদ জানিয়েছি। প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রতিবাদ জানানো হয়েছে, পরাষ্ট্র মন্ত্রণালয় থেকে শিগগিরই একটি সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, আমরা শান্তিপূর্ণ দেশ, আমরা শান্তি বিঘ্নিত হোক তা চাই না। আমরা সবসময় শান্তিতে থাকতে চাই। মিয়ানমারের এ ঘটনায় আমরা প্রতিবাদ জানাবো। যদি প্রতিবাদেও কাজ না হয়, তাহলে আমাদের জাতিসংঘে আমাদের অসুবিধার কথা উত্থাপন করবো। 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×