ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কেন্দ্র ভুল করা শিক্ষার্থীকে পৌঁছে দিল পুলিশ

প্রকাশিত: ১৬:৫৯, ১৫ সেপ্টেম্বর ২০২২

কেন্দ্র ভুল করা শিক্ষার্থীকে পৌঁছে দিল পুলিশ

শিক্ষার্থী

এসএসসি পরীক্ষার প্রথম দিনে বৃহস্পতিবার উদয়ন স্কুলের শিক্ষার্থী মীম ভুলে অন্য কেন্দ্রে চলে যায়। তার পরীক্ষার কেন্দ্র ছিল উত্তরা গার্লস স্কুলে, কিন্তু সে চলে যায় উত্তরা বয়েজ স্কুলে। কিছুক্ষণ পরেই শুরু হবে পরীক্ষা, এমন অবস্থায় মীমকে গাড়িতে করে সঠিক কেন্দ্রে পৌঁছে দিল উত্তরা পশ্চিম থানা পুলিশ। শুধু মীম নয়; এসএসসি পরীক্ষা শুরুর প্রথমদিন এমন অনেক পরীক্ষার্থীর পাশে দাঁড়িয়েছে উত্তরা পশ্চিম থানা পুলিশ।
এ তথ্য নিশ্চিত করেছেন উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।
তিনি জানান, মীম নামে উদয়ন স্কুলের এক শিক্ষার্থী ভুল করে অন্য কেন্দ্রে চলে যায়। পরে আমাদের থানা পুলিশ বিষয়টি জানতে পেরে মীমকে দ্রুত সঠিক কেন্দ্রে পৌঁছে দেয়। একইভাবে ভুল করে বাসায় প্রবেশপত্র ফেলে আসেন কয়েকজন শিক্ষার্থী। তাদের বাসা থেকে প্রবেশপত্র এনে দেয় পুলিশ। তিনি আরও বলেন, যানজটে আটকেপড়া শিক্ষার্থীদেরও বিশেষ মোটরসাইকেলে করে কেন্দ্রে দিয়ে আসে পুলিশ। এ ধরনের বিশেষ সেবা নিয়ে এসএসসি পরীক্ষার্থীদের জন্য ‘সাপোর্ট’ নামে বিশেষ সেবা চালু করা হয়েছে। ডিএমপির উত্তরা পশ্চিম থানার উদ্যোগে এই সেবা চালু করা হয়েছে। এজন্য আজ উত্তরা হাইস্কুল অ্যান্ড কলেজের সামনে একটি বুথ খোলা হয়েছে।
এ সেবার আওতায় পুলিশের ১০টি মোটরসাইকেল যানজট প্রবণ এলাকায় রাখা হয়েছে। পরীক্ষার্থীরা যানজটে আটকা পড়লে সেই মোটরসাইকেলে করে তাদের কেন্দ্রে পৌঁছে দেবে। এছাড়া আলাদা তিনটি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে, কেউ ভুলে প্রবেশপত্র ফেলে এলে তা এনে দেয়া হবে।
এদিকে এসএসসি পরীক্ষা শুরুর আগে উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজের সামনে শিক্ষার্থীদের ফুল ও কলম দিয়ে স্বাগত জানান ওসি মহসীন। পুরো পরীক্ষাজুড়ে এ কার্যক্রম চালু থাকবে বলেও তিনি জানান। 

ফজলু

×