ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ত্বক কোমল করতে যা যা করতে পারেন

প্রকাশিত: ১৯:৩৮, ২৩ জুলাই ২০২২

ত্বক কোমল করতে যা যা করতে পারেন

ত্বকের যত্ন

রূপচর্চায় গোটা বিশ্বের চেয়ে কয়েক কদম এগিয়ে কোরিয়ানরা। এমনটা মনে করেন অনেকেই। আর এমন ধারণার পেছনে রয়েছে কোরিয়ান মেয়েদের মনভোলানো সৌন্দর্য এবং ঝকঝকে, মসৃণ ত্বকের জাদু। ফলে বিশ্ব জুড়ে কোরিয়ান বিউটি প্রোডাক্টের কদরও খুব। 

কোরিয়ান সুন্দরীদের মতো উজ্জ্বল, নমনীয়, কোমল এবং চকচকে ত্বকের অধিকারী হয়ে যেতে পারেন আপনিও। এজন্য হাতে তুলে নিতে হবে কোরিয়ান শিট মাস্ক। এই মাস্কের জনপ্রিয়তা রয়েছে সারা দুনিয়াতেই। 

কোরিয়ান শিট মাস্কে মিলবে পরিপূর্ণ কোরিয়ান বিউটি। উজ্জ্বল এবং কোমলতার জন্য ত্বককে হাইড্রেটেড রাখতে হয়। সঙ্গে শরীরের টক্সিক বা বর্জ্য পদার্থ বের করে, সঙ্গে ত্বককে রাখে সুন্দর এবং সুস্থ।

অনেকেই ভাবতে পারেন এর জন্য বোধহয় অনেক খরচ করতে হবে। তাছাড়া সঠিক কোরিয়ান শিট মাস্ক বেছে নেওয়াটাও গুরুত্বপূর্ণ। তবে ঘরোয়া উপাদানেই বানিয়ে নেওয়া যাবে কোরিয়ান শিট মাস্ক, লাগবেনা অধিক খরচ।

শিট মাস্ক তৈরি করতে লাগবে গ্রিন টি-র ৫ গ্রামের ব্যাগ, পানি, ২ থেকে ৩ ফোঁটা লেবুর রস এবং কটন ফেসিয়াল মাস্ক শিট।

প্রথমে গরম পানিতে গ্রীন টি ফুটিয়ে নিতে হবে। এরপর ঠান্ডা করে নিতে হবে। স্বভাবিক তাপমাত্রায় চলে এলে তাতে যোগ করতে হবে ২ থেকে ৩ ফোঁটা লেবুর রস। এবার তাতে ডুবিয়ে দিতে হবে কটন ফেসিয়াল মাস্ক শিট। এভাবে আধ ঘণ্টা থেকে এক ঘণ্টা রাখতে হবে। যাতে মাস্ক শিট সমস্ত উপাদানগুলো যথাযথভাবে শুষে নিতে পারে। এবার সেটাকে ফ্রিজে রেখে ঠান্ডা করে নিতে হবে।

ফেসিয়াল মাস্ক শিটটা রাখতে হবে মুখের উপর। অন্তত ১৫ মিনিট এভাবে থাকতে হবে। তারপর মাস্ক সরিয়ে ধুয়ে নিতে হবে মুখ। ধোয়ার পর মুখে লাগাতে হবে সিরাম বা ময়েশ্চারাইজার। ব্যস, কোরিয়ানদের মতো প্রাকৃতিক আভায় ভরে থাকবে মুখ!

×