ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

সঙ্গী যখন ক্যাপ

প্রকাশিত: ০০:৩৭, ১৯ সেপ্টেম্বর ২০২২

সঙ্গী যখন ক্যাপ

,

একটা সময় ক্যাপ ফ্যাশনাবল মানুষের সঙ্গী হলেও হালে পর্যটন থেকে শুরু করে অফিসপাড়া সর্বত্রই দেখা যায় ক্যাপের ব্যবহার। প্রখর রোদের তীব্রতা থেকে রক্ষা পেতে অনেকেই ব্যবহার করছেন ক্যাপ বা হ্যাট। নারী ও পুরুষ ভেদে ক্যাপের প্যাটার্নে ভিন্নতা রয়েছে। আবার ফ্যাশনের অন্যতম অনুষঙ্গ হিসেবেও ব্যবহার হচ্ছে এই ক্যাপ। নিজের রুচিশীলতার পরিচয় বলুন কিংবা গরমের হাত থেকে মুক্তি, যে কোন সময়ের জন্যই এই ক্যাপ আপনার সঙ্গী হতে পারে। তবে মাথায় থাকা হ্যাটটিতে আপনাকে কতটা মানাচ্ছে সে বিষয়ে খেয়াল রাখা প্রয়োজন। পূর্বে ছেলেদের মধ্যে এর প্রতি ঝোঁক থাকলেও বর্তমানে মেযেরাও ব্যাপকভাবে ক্যাপের দিকে ঝুঁকছে।
বাজারে বিভিন্ন ধরনের ক্যাপ রয়েছে। এটি তৈরিতে কাপড়েও রয়েছে ভিন্নতা। ব্র্যান্ডের হ্যাটের মধ্যে বেইলি হ্যাটম, জ্যাকসন, বারশাহ, স্কালা, এ্যাডিডাস, রিবক, কলাম্বিয়া ইত্যাদি উল্লেখযোগ্য। বর্তমানে ঢাকার বাজারে ক্যাপের মধ্যে বেগি হ্যাটের চাহিদা বেশি।
ছেলেদের পাশাপাশি মেয়েরাও ফ্যাশন ও গরমের কথা মাথায় রেখে পোশাকের সঙ্গে মিলিয়ে পরতে পারেন পছন্দের ডিজাইন ও রঙের ক্যাপ। আর এটি পাওয়া যাবে হাতের কাছের যে কোন মার্কেটেই। তবে খেয়াল রাখবেন, গরমে সিনথেটিক ফেব্রিক্সের চেয়ে কুলম্যাক ফেব্রিক্স ও গ্যাবার্ডিন কাপড়ের হ্যাট বেশি উপযোগী। তাই ফ্যাশনের পাশাপাশি দরদাম ও কাপড়ের বিষয় খেয়াল রেখে আপনার প্রিয় ক্যাপটি পোশাকের সঙ্গে মিলিয়ে কিনে নিন আজই।
গুলিস্তান, নিউমার্কেট, গুলশান, বনানী, উত্তরাসহ বিভিন্ন এলাকার শপিংমলগুলোতে পাওয়া যাবে পছন্দসই ক্যাপ। দাম পড়বে ১৫০ থেকে ৫০০ টাকা। তবে দামের পার্থক্য নির্ভর করবে ক্যাপের কাপড়ের ওপর। এর বাইরে বসুন্ধরা সিটিতে মিলবে ক্রিকেট খেলার সময় বিসিবির লোগো সংবলিত ক্যাপ যার মূল্য ৫০০ থেকে ১০০০ টাকার মধ্যে। নিউমার্কেটে পাওয়া যাবে ৩০০ থেকে ৭০০ টাকার মধ্যে বিভিন্ন ধরনের ক্যাপ। ডিজাইন এবং কাপড় ভেদে হ্যাট পাওয়া যাবে- ২০০ থেকে ২০০০ টাকার মধ্যে।
ফ্যাশন প্রতিবেদক
ছবি : অনলাইন