ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

মাঝ আকাশে উড়োজাহাজের দরজা খুলে গেল, তারপর যা ঘটল...

প্রকাশিত: ১৯:৩৭, ১১ জানুয়ারি ২০২৩; আপডেট: ২০:০০, ১১ জানুয়ারি ২০২৩

মাঝ আকাশে উড়োজাহাজের দরজা খুলে গেল, তারপর যা ঘটল...

যাত্রীদের মালপত্র উড়তে শুরু করে এবং নিচেও পড়ে। 

মাইনাস ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার মধ্যে আকাশে উড়ছে উড়োজাহাজ। কিন্তু হঠাৎ করে যাত্রীদের মালপত্র উড়তে শুরু করল! এমনকি, নিচেও পড়েছে। কারণ, মাঝ আকাশে উড়োজাহাজ দরজা হঠাৎ খুলে গেছে।

গত সোমবার সাইবেরিয়ার প্রত্যন্ত শহর থেকে রাশিয়ার উপকূলে যাওয়ার পথে এ ঘটনা ঘটে। রাশিয়ার এএন-২৬ উড়োজাহাজের যাত্রীরা ভয়ঙ্কর এ ঘটনার সাক্ষী। 

জানা যায়, পূর্ব সাইবেরিয়ার ইয়াকুটস্ক এলাকার মগন থেকে উড়োজাহাজটি যাত্রা শুরু করেছিল। যাওয়ার কথা ছিল রাশিয়ার প্রশান্ত মহাসাগরীয় উপকূলের মাগাদানে। উড়োজাহাজে ছিলেন ২৫ জন যাত্রী। পাইলটসহ ক্রু সদস্য ছিলেন ছয়জন। উড়োজাহাজ ওড়ার কিছু সময় পরেই হঠাৎ পেছনের দরজা খুলে যায়। এরপরই পাইলট মগন বিমানবন্দরে জরুরি অবতরণ করে উড়োজাহাজটি।

এ ঘটনায় যাত্রীদের তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি। কয়েকজন সামান্য আহত হয়েছেন। তবে মাঝ আকাশে উড়োজাহাজের দরজা খোলার আতঙ্ক কাটিয়ে উঠতে পারছেন না তারা। 

ভিডিওতে দেখা গেছে, পেছনের দরজাটি খোলা। এটা দেখে যাত্রীরা ভয়ে আতঙ্কিত। বাতাসে উড়োজাহাজের ভেতরে থাকা পর্দাগুলো উড়তেও দেখা গেছে। নিউজিল্যান্ড হেরাল্ডের প্রতিবেদনে বলা হয়েছে, দরজা খুলে যাওয়ার বিষয়টি উড়োজাহাজের কর্মীদের চোখে পড়তেই ওই অবস্থাতেই দ্রুত মগন শহরে নিরাপদে নামান পাইলট। 

সূত্র: এনডিটিভি।

 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×