ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এনডিটিভি

নিলামে উঠল স্টিভ জবসের ব্যবহার করা স্যান্ডেল

প্রকাশিত: ১২:০৪, ১৩ নভেম্বর ২০২২

নিলামে উঠল স্টিভ জবসের ব্যবহার করা স্যান্ডেল

স্টিভ জবস-এর কর্মজীবনের উত্থানের সময় স্যান্ডেল জোড়াটি ব্যবহার করেতেন

অ্যাপলের প্রতিষ্ঠাতা স্টিভ জবসের ব্যবহার করা এক জোড়া স্যান্ডেল নিলামে উঠেছে। নিজের কর্মজীবনের উত্থানের সময় স্যান্ডেল জোড়াটি ব্যবহার করেছেন স্টিভ জবস। সেই স্যান্ডেলের দাম ৬০ থেকে ৮০ হাজার মার্কিন ডলার হতে পারে।

এনডিটিভি জানিয়েছে,  ওই স্যান্ডেল জোড়া বার্কেনস্টক অ্যারিজোনা ব্র্যান্ডের। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জুলিয়ানস অকশনস নামের একটি প্রতিষ্ঠান ওই স্যান্ডেলের নিলামের আয়োজন করেছে।

জানা গেছে, স্যান্ডেলের আলোকচিত্রও নিলামে উঠেছে। তবে সেটা কাগজে প্রিন্ট করা ছবি নয়। এনএফটি (নন-ফাঞ্জিবল টোকেন) বিক্রি হচ্ছে। এই ছবির ডিজিটাল–স্বত্ব বিক্রি হচ্ছে আর কি।

ছবিটির আলোকচিত্রী জ্যঁ পিগোজি। তার লেখা ‘দ্য ২১৩ মোস্ট ইম্পর্ট্যান্ট মেন ইন মাই লাইফ’ নামে একটি বইও নিলামে উঠেছে। বইটিতে যাদের গল্প তুলে ধরা হয়েছে, তাদের অন্যতম স্টিভ জবস।

গত শুক্রবার নিলামটি শুরু হয়েছে। আজ রবিবার নিলাম শেষ হওয়ার কথা রয়েছে। জুলিয়ানস অকশনসের দেওয়া তথ্যানুসারে, ১৯৭০ থেকে ১৯৮০-এর দশকে এই স্যান্ডেল জোড়া ব্যবহার করেছেন স্টিভ জবস।

নিজের কর্মজীবনের উত্থানের সময় স্যান্ডেল জোড়াটি ব্যবহার করেছেন স্টিভ। বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে এর গুরুত্ব রয়েছে। বহুবার প্রদর্শনীতে স্থানও পেয়েছে ওই স্যান্ডেল জোড়া।  

টিএস

সম্পর্কিত বিষয়:

×