ঢাকা, বাংলাদেশ   রোববার ০৪ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সে বিশ্বে মাথা উঁচু বাংলাদেশের 

প্রকাশিত: ১৬:১৬, ২৬ অক্টোবর ২০২২

প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সে বিশ্বে মাথা উঁচু বাংলাদেশের 

বক্তব্য রাখছেন দুবাইস্থ বাংলাদেশ কনসুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন

দুবাইস্থ বাংলাদেশ কনসুলেটের কনসালা জেনারেল জনাব বি এম জামাল হোসেন বলেছেন, প্রবাসীদের পাঠানো কষ্টার্জিত ডলার (রেমিট্যান্স) দিয়ে বাংলাদেশ এখন বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে সক্ষম হয়েছে জানান দুবাইতে সম্মানসূচক ১০ বছর মেয়াদি  'গোল্ডেন ভিসা’ পাওয়া  আবদুল মাজিদ মুজিব। বাংলাদেশে এখন বৈদেশিক মুদ্রার মজুদ ৪৬ বিলিয়ন ডলারের উপরে। এরমধ্যে প্রবাসীদের পাঠানো রেমিটেন্স ২৪ বিলিয়ন ডলার।

গত ২২ অক্টোবর প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস) আয়োজিত মিলাদুন্নবী (দ.) উদযাপন উপলক্ষে ‘বিশ্বশান্তি, মানবাধিকার প্রতিষ্ঠা এবং মানবকল্যাণে মহানবী হযরত মুহাম্মদ (দরুদ)’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

তিনি বলেন, ইউরোপ আমেরিকাকে ছাড়িয়ে সরব হতে শুরু করেছে সংযুক্ত আরব আমিরাতের শ্রম ও বাণিজ্য খাত। এই খাতে উল্লেখযোগ্য ভূমিকা রাখছে বাংলাদেশি ব্যবসায়ীরা। মধ্যপ্রাচ্যের এই দেশটি ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে সম্ভাবনাময় হওয়ায় বিনিয়োগ বাড়াচ্ছে তারা।

দুবাইস্থ সেলসি রেস্টুরেন্টে হলরুমে প্রসাস'র সভাপতি সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক এম আব্দুল মান্নানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন প্রসাসের প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান উপদেষ্টা বিশিষ্ট লেখক ও গবেষক মুহাম্মদ নূরুল আবছার তৈয়বী। বিশেষ অতিথি ছিলেন এটিএন বাংলার সাবেক উপস্থাপক ও বিশিষ্ট ব্যবসায়ী ড. কামরুল আহসান, কমিউনিটি নেতা কাজী মোহাম্মদ আলী, প্রকৌশলী মো. সালাহউদ্দিন, প্রকৌশলী আবু হেনা চৌধুরী , গবেষক নূর মোহাম্মদ ভূঁইয়া, সাবেক অধ্যক্ষ মোস্তফা কামাল, বঙ্গবন্ধু ফাউন্ডেশন রাস-আল-খাইমা সভাপতি মো. জসিম মল্লিক, সারজার সভাপতি মো. আবু বক্কর, প্রসাসের সাবেক সভাপতি প্রকৌশলী ফারুক মাহমুদ চৌধুরী, ইউএই বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক জাফর চৌধুরী, প্রসাসের সিনিয়র সহ-সভাপতি নাসিম উদ্দিন আকাশ, মোহাম্মদ আলম উদ্দিন, ওবায়দুল হক মানিক, কবি ওবায়দুল হক, প্রসাসের সাবেক অর্থ সম্পাদক সৈয়দ খোরশেদ আলম, মো. আব্দুর রহিম, ডিবিসি আবুধাবি প্রতিনিধি মো.  মইনুল ইসলাম, প্রবাসী রাঙ্গুনিয়া সমিতি দুবাই সহ-সভাপতি মো: ওসমান, মোহাম্মদ আমিনুল, সাইফুল করিমসহ অনেকে। 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart

শীর্ষ সংবাদ:

অষ্ট্রেলিয়াকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা
রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশের ব্লক রেইড শুরু
খালেদা জিয়ার বাসার সামনে চেকপোস্ট
নেতাকর্মীদের প্রস্তুত থাকতে বললেন ওবায়দুল কাদের
নিরপেক্ষ সরকার গঠন করে নির্বাচন করতে হবে: ফখরুল
নরসিংদীতে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা
‘জ্বালানি তেল আমদানি করে বিক্রি করতে পারবে বেসরকারি খাত’
দেশে ডলার সংকট নয়, ঘাটতি আছে: পরিকল্পনামন্ত্রী
১০ ডিসেম্বর সুনির্দিষ্ট কোনো নাশকতার তথ্য নেই: আইজিপি
প্রাথমিকে ফিরছে বৃত্তি পরীক্ষা
এরদোয়ানের সঙ্গে বৈঠকের প্রস্তাব বাশার আল আসাদের প্রত্যাখ্যান
রাশিয়ার তেলের দাম বেঁধে দিলো ইউরোপীয় ইউনিয়ন