ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বাঘের মুখ থেকে বেঁচে আসা অনুকূলের অবস্থা আশঙ্কাজনক

মেডিকেল রিপোর্টার

প্রকাশিত: ২১:১৮, ৩০ জানুয়ারি ২০২৩

বাঘের মুখ থেকে বেঁচে আসা অনুকূলের অবস্থা আশঙ্কাজনক

ফাইল ফটো

ঢাকা মেডিকেলের বিছানায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সুন্দরবনে বাঘের মুখ থেকে ফিরে আসা আহত অনুকূল গাইন (৪০)। 

চার দিনেও তার শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা দেয়া হচ্ছে তাকে।

সোমবার (৩০ জানুয়ারি) দায়িত্বরত চিকিৎসক জানান, অবস্থার কোনো পরিবর্তন হয়নি। তার মেরুদণ্ড, পাঁজর ও পেটে ক্ষত হয়েছে। অবস্থা আশঙ্কাজনক।

হাসপাতালে তার সঙ্গে থাকা চাচাতো ভাই নিধির চন্দ্র গাইন জানান, তাকে যে অবস্থায় ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়েছিলো এখনও কোনো উন্নতি দেখা যায়নি। এখনও অচেতন। তার দুই হাত বেডের পাশে বেঁধে রেখেছেন চিকিৎসকরা। তা না হলে হাত দিয়ে অক্সিজেন মাস্ক, ভেন্টিলেটর খুলে ফেলে।

তিনি জানান, শুক্রবার সকালে মোড়লগঞ্জের সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের জিউধারা স্টেশনের সুধীরের সিলা এলাকায় চরগড়া দিয়ে মাছ ধরতে যান অনুকূল। তার সঙ্গে ছিল প্রতিবেশী মাহবুব শেখ (৩৫)। এ সময় একটি বাঘ হঠাৎ অনুকুলের ওপর আক্রমণ করে। তার সঙ্গে থাকা মাহবুবের ডাক চিৎকারে লোকজন অনুকুলকে উদ্ধার করে মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে খুলনা মেডিকেল, ওই রাতেই ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়।

মোড়লগঞ্জ উপজেলার আমরবুনিয়া গ্রামের মৃত মুকুন্দ গাইনের ছেলে তিনি। আহত অনুকূল অবিবাহিত।

অনুকূলের চাচাতো ভাইয়ের স্ত্রী (ভাবি) শিউলি মিস্ত্রী বলেন, অনুকূলের মা কুমুদিনী গাইন (৯০) শারীরিক প্রতিবন্ধী। তার বাবা ২০ বছর আগে মারা গেছেন। বাবা-মায়ের একমাত্র সন্তান অনকূল। তার মাকে দেখাশুনা করার কেউ নেই। 

বিয়েও করেনি। নিজেই মাকে রান্না করে খাওয়ায়। সব কিছু নিজেই করে দিতো। তার মাছ আর কাকড়া ধরার মাধ্যমেই উপার্জিত অর্থ দিয়ে চলতো। অত্যন্ত গরীব তার পরিবার। তার চিকিৎসাও চলছে এলাকার মানুষের উঠানো অনুদানে।
 

 

এসআর

×