ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ১৮৫

প্রকাশিত: ১৭:৪০, ২৫ অক্টোবর ২০২২

করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ১৮৫

করোনা ভাইরাস

গত ২৪ ঘণ্টায় দেশে  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি দিনাজপুর জেলার বাসিন্দা। তার বয়স ৩১-৪০ বছরের মধ্যে। এ নিয়ে মোট মৃত্যু বেড়ে দাঁড়ালো ২৯ হাজার ৪১৬ জনে।

একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮৫ জন। এ নিয়ে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৩৪ হাজার ৫৩৩ জনে। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫ দশমিক ৭০ শতাংশ।

মঙ্গলবার (২৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে সোমবার (২৪ অক্টোবর) ২৪ ঘণ্টায় দুজনের মৃত্যু ও ২০৭ জন নতুন রোগী শনাক্তের তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। একই সময়ে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ৪ দশমিক ৬৫ শতাংশ।

এতে বলা হয়, দেশের ৮৮২টি পরীক্ষাগারে ২৪ ঘণ্টায় তিন হাজার ২৫৪টি নমুনা সংগ্রহ এবং তিন হাজার ২৪৬টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫ দশমিক ৭০। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৫৮ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তদের মধ্যে থেকে সেরে উঠেছেন ৩৭২ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৭৮ হাজার ৬৭৮ জনে।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম কোনো রোগীর মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর।
 

এমএস

সম্পর্কিত বিষয়:

×