ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ফেসবুক স্ট্যাটাস

সঙ্গীতশিল্পী কনক চাঁপার ফেসবুক থেকে

প্রকাশিত: ২১:২২, ৬ ডিসেম্বর ২০২২

ফেসবুক স্ট্যাটাস

সঙ্গীতশিল্পী কনক চাঁপার

তুমি জানো না রে প্রিয় তোমায় কত ভালোবাসি গো। এটা আমার গাওয়া গান। কিন্তু কথাটা সত্যি না। তুমি ঠিকই জানো তোমাকে আমি কত ভালোবাসি। তুমি আমাকে আমার চেয়ে বেশি ভালোবাসো এটা যেমন সত্যি আবার আমাকে অনেক বেশি জ্বালাও এটা তার চেয়েও সত্যি। ভালোবাসাবাসির যদি প্রতিযোগিতা থাকত অবশ্যই তুমি তাতে প্রথম হতে। আর তোমার জ্বালাতন সইবার প্রতিযোগিতায় আমি আর আমার শাশুড়ি নাম লিখালে আমি অনেক নম্বরের ব্যবধানে বৃত্তি পেয়ে ফার্স্ট হতাম।

তবে যেদিন আমি থাকব না সেদিন বুঝবে আকাশ বাতাস, ইট পাথর, নিয়ম-কানুন, কোনো কিছুরই কোনো অর্থ নাই। সেদিন নুন ও নোনা লাগবে না চিনিও মিঠা লাগবে না। সেদিন বুঝবে তুমি যে আমাকে ভালোবাসতে সেই ভালোবাসার শক্তি তুমি আমার কাছ থেকেই নিয়েছিলে। সেদিন বুঝবে আমি তোমার জেনারেটর অথবা পাওয়ার হাউস। গতবারের বিবাহবার্ষিকীর কেক আমি একলা হাতে দাঁড়িয়ে ছিলাম, তুমি কাটোনি। এবার ছেলে-মেয়েরা কেক আনলেও কাটার জন্য বের করিনি।

এরপরের বছর আল্লাহ বাঁচাইলে কেক আর কিনবোই না। কারণ কেক তুমি বিশ্বাসই করো না। কিন্তু যদি তোমার আগে আমি চলে যাই তবে নির্ঘাত এইদিনে একটা সামান্য অদরকারী অপছন্দের ফালতু কেক তোমাকে খুব জ্বালাবে। তখন মনে হবে মেয়েটাকে এই কেক কাটা না কাটা নিয়ে কতই না কষ্ট দিয়েছি আজীবন।
আমি তোমার এই কষ্ট হোক একদম চাই না। সামান্য একটা কেক আমাদের জীবন কাহিনীতে কাঁটা হয়ে থাক আমি চাইনা। আমি প্রাণ খুলে তোমার আমাকে অন্ধভাবে ভালোবাসার গল্প উদাত্ত কণ্ঠে সবাইকে বলে চমকে দিতে চাই। আর একটি আশা আমাকে রোজ লোভ দেখায় তা হলো আমি আর তুমি একসঙ্গে চলে যেতে চাই। এই আশা কি পূর্ণ হবে বন্ধু। শুভ ৩৮তম বিবাহবার্ষিকী বন্ধু। ভালোবাসা নিও।

×