ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শুভর নতুন সিনেমা ‘ফুটবল ৭১’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:০১, ৯ ডিসেম্বর ২০২২

শুভর নতুন সিনেমা ‘ফুটবল ৭১’

আরিফিন শুভ

স্বাধীন বাংলা ফুটবল দলের প্রেক্ষাপটে নির্মাণ হচ্ছে ‘ফুটবল ৭১’। পরিচালনা করছেন অনম বিশ্বাস। ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদান পাওয়া এই ছবির শূটিং শুরু হবে ফেব্রুয়ারিতে। এই ছবির কেন্দ্রীয় চরিত্রে যুক্ত হয়েছেন আরিফিন শুভ। শুক্রবার দুপুরে গণমাধ্যমকে খবরটি নিশ্চিত করেছেন তিনি। বললেন, অনেকদিন ধরেই অনম ভাইয়ের সঙ্গে কথা হচ্ছিল। অবশেষে যুক্ত হলাম। ছবিটার প্রেক্ষাপট একাত্তরের সময়কার। ফেব্রুয়ারিতে শূটিং শুরু হবে। ছবিটি নিয়ে নিজের উচ্ছ্বাস প্রকাশ করে শুভ বলেন, আমি অনেক এক্সাইটেড। কারণ দর্শকের রুচি পরিবর্তন হচ্ছে। সেই সঙ্গে তাল মিলিয়ে আমি চেষ্টা করি ভিন্ন কিছু করার। সেই চেষ্টা থেকেই অনম ভাই সুযোগটা দিলেন। এজন্য তার কাছে কৃতজ্ঞ আমি। সিনেমাটিতে আর কারা থাকছেন, সে বিষয়ে এখনই বলতে চাইলেন না শুভ। বললেন, ওটা ক্রমশ প্রকাশ্য।
অনম বিশ্বাস আগে জানিয়েছিলেন, ‘ফুটবল ৭১’ ছবিটি স্বাধীন বাংলা ফুটবল দলকে ঘিরেই। এজন্য তিনি বাংলাদেশের পাশাপাশি কলকাতায় গিয়েও শূটিং করবেন। বড় আয়োজনের এই ছবি নিয়ে তিনি কয়েকবছর ধরে গবেষণা করেছেন।
প্রসঙ্গত, আরিফিন শুভ সম্প্রতি আরও একটি সিনেমায় যুক্ত হয়েছেন। সেটার পরিচালনায় আছেন মিজানুর রহমান আরিয়ান। ২০ ডিসেম্বর থেকে ছবিটির শূটিং শুরু হচ্ছে বলে জানালেন নায়ক। সেজন্য ছবিটির প্রস্তুতিতে এখন ব্যস্ত সময় পার করছেন তিনি।
উল্লেখ্য, তুমুল জনপ্রিয় সিনেমা ‘আয়নাবাজি’র চিত্রনাট্য লিখে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন অনম বিশ্বাস। এরপর তিনি ‘দেবী’ দিয়ে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। ছবিটি দারুণ সাড়া পেয়েছিল। ‘ফুটবল ৭১’ (ওয়ার্কিং টাইটেল) তার দ্বিতীয় সিনেমা।

 

×