ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ভাবনার ‘যাপিত জীবন’ সিনেমার শূটিং শুরু

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২২:০৪, ২৫ নভেম্বর ২০২২

ভাবনার ‘যাপিত জীবন’ সিনেমার শূটিং শুরু

.

দর্শকপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। একের পর এক সিনেমায় অভিনয় করে আলোচনায় এসেছেন এ অভিনেত্রী। রাজবাড়ীর বিভিন্ন লোকেশনে শুরু হয়েছে হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘যাপিত জীবন’ সিনেমার শূটিং। সিনেমাটিতে তারই মেয়ে এই প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা অভিনয় করছেন আনজুম চরিত্র। আনজুম সিনেমাটির অন্যতম প্রধান একটি চরিত্র। সেলিনা হোসেনের উপন্যাস অবলম্বনেই নির্মিত হচ্ছে ‘যাপিত জীবন’।

শুক্রবার এই সিনেমার শূটিংয়ে আরও যুক্ত হয়েছেন ডলি জহুর, ইমতিয়াজ বর্ষন। বাবার নির্দেশনায় প্রথম সিনেমাতে অভিনয় করছেন। সবকিছু মিলিয়ে কেমন লাগছে ? এমন প্রশ্নের জবাবে ভাবনা বলেন, সত্যি বলতে কী আব্বুর পরিচালনায় সিনেমাতে অভিনয় করছি-এটা একটা অন্যরকম ভালো লাগা। যা সত্যিই ভাষায় প্রকাশের নয়। তবে শূটিং স্পটে বাবাকে আমি হারিয়ে ফেলেছি। এখানে তিনি শুধুই পরিচালক। সিনেমার নির্মাণ নিয়ে, নানান আয়োজন নিয়ে তার মধ্যে নানান টেনশন দেখছি সবসময়ই আমাকে একজন শিল্পী হিসেবেই বাবা বিচার করছেন, যা অতীব গুরুত্বপূর্ণ। কিন্তু আমি তার মেয়ে এটা ভুলে যাইনি। অন্য কোনো শূটিংয়ে যেমন পরিচালকদের প্রতি আমার তেমন মনোযোগ থাকে না। কাজটার প্রতিই আমার ফোকাস থাকে বেশি। কিন্তু এখানে যেহেতু আব্বুর নির্দেশনায় শূটিং করছি। তাই আব্বু কখন পানি খাবেন, কখন একটা কিছু খাবেন, কোন রুমে থাকছেন, সেখানে গীজারটা চালু আছে কী না-এসব বিষয় আমার খেয়াল রাখতে হচ্ছে। আব্বুসহ পুরো ইউনিট আসলে অনেক শ্রম দিচ্ছেন। যে কারণে আমার কাছে মনে হচ্ছে যে যাপিত জীবন-একটি অসাধারণ সিনেমা হয়ে উঠছে। আর আমিও অনেক শ্রম দিচ্ছি।

শ্রম দেওয়া ছাড়া আমার চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তোলার কোনোই সুযোগ নেই। ভাবনা জানান, আগামী ২৯ ও ৩০ নভেম্বর তিনি একটি ওটিটি প্ল্যাটফর্মের কাজে ব্যস্ত থাকবেন। এরপর আবারো তিনি রাজবাড়ী যাবেন। তখন টিমের সব শিল্পীদের সঙ্গে কাজ করবেন তিনি। এর আগে ভাবনা অনিমেষ আইচের পরিচালনায় ‘ভয়ংকর সুন্দর’ সিনেমায় নয়তন তারা, নূরুল আলম আতিকের ‘লাল মোরগের ঝুটি’ সিনেমায় পদ্ম এবং মুক্তি প্রতীক্ষিত সিনেমা ফেরদৌসের বিপরীতে অভিনীত ‘দামপাড়া’ সিনেমায় মাহমুদা হকের চরিত্রে অভিনয় করেছেন। ‘দামপাড়া’ নির্মাণ করেছেন শুদ্ধমান চৈতন।

 

×