ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

আসাদুজ্জামান নূর সম্মাননা পাচ্ছেন

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২২:০১, ২৫ নভেম্বর ২০২২

আসাদুজ্জামান নূর সম্মাননা পাচ্ছেন

আসাদুজ্জামান নূর

১৫টি নাটক নিয়ে নাট্যেৎসবের আয়োজন করেছে ঢাবি থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগ। ‘হে উৎসুক দৃষ্টিপাত, এ তীর্থে আসো যদি হে শ্রীজ্ঞান, কায়ায় কায়ায় সৃজিব/নব নব জীবনের মানুষ-রূপ-আখ্যান’ প্রতিপাদ্যে আট দিনের নাট্যোৎসবের উদ্বোধন হবে ১ ডিসেম্বর। ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ৮ ডিসেম্বর পর্যন্ত চলবে এ উৎসব। ঢাবির বার্ষিক নাট্যোৎসবে এবার বিশেষ সম্মাননা পাচ্ছেন বরেণ্য অভিনেতা ও সাংসদ আসাদুজ্জামান নূর। উদ্বোধনী দিনেই তাকে সম্মাননা জানানো হবে।
থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের চেয়ারম্যান মো. আশিকুর রহমান বলেন, বাংলাদেশের নাট্যচর্চায় ঢাবি কেন্দ্রীয় বার্ষিক নাট্যোৎসব গুরুত্বপূর্ণ একটি জায়গা তৈরি করে নিতে পেরেছে।

এটা আমাদের জন্য ভালো লাগার। উৎসবে এবার আসাদুজ্জামান নূরকে বিশেষ সম্মাননা জানানো হবে। এ বিষয়ে আসাদুজ্জামান নূর বলেন, সম্মাননা পাওয়ার খবরটি তো অবশ্যই আনন্দের। এর আগে যারা এই সম্মাননা পেয়েছেন, তারা দেশের নাট্য চর্চায় বিশিষ্টজন। তাদের পাশাপাশি এবার আমাকে বিবেচনা করা হয়েছে, এটা তো অবশ্যই ভালো লাগার। উৎসবে প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টায় নাটকের প্রদর্শনী শুরু হবে। নাটকগুলোর নির্দেশনা দিয়েছেন স্নাতক সমাপনী সেমিস্টারের শিক্ষার্থীরা, আর অভিনয় করেছেন থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থীরা।

 

×