ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

দন্ত চিকিৎসক হলেন নায়িকা মিষ্টি জান্নাত

প্রকাশিত: ১৭:০৪, ১৯ নভেম্বর ২০২২

দন্ত চিকিৎসক হলেন নায়িকা মিষ্টি জান্নাত

জান্নাতুল ফিরদাউস মিষ্টি

ঢাকার চলচ্চিত্রের সুন্দরী গ্ল্যামারাস নায়িকা মিষ্টি জান্নাত। একজন সু-অভিনেত্রী পরিচয়ের বাইরে তিনি একজন পেশাগত দন্ত চিকিৎসক। গেলো বছর মিষ্টি জান্নাত দন্ত চিকিৎসক হিসেবে সনদ পাওয়ার পর এই বছর তার সমাবর্তন হলো। 

মিষ্টি জান্নাত জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ১৯ নভেম্বর তার সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত এই সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। রাষ্ট্রপতির কাছ থেকে সমাবর্তনের সনদ গ্রহণের পর এক প্রতিক্রিয়ায় মিষ্টি জান্নাত বলেন, এটা সত্যিই আমার জন্যে গর্ব এবং ভালোলাগার বিষয়। 

আমি অনেক আনন্দিত এবং গর্বিত বোধ করছি। আমি আমার মেধা - পরিশ্রম ও কর্মের স্বীকৃতি পেলাম, এটা যে কতটা গর্ব, আনন্দ আর সম্মানের সেটা ভাষায় প্রকাশ করার মতো নয়।

ঢাকার চলচ্চিত্রের পরিচিত মুখ খুলনার মেয়ে মিষ্টি জান্নাত। ২০১৪ সালে ‘লাভ স্টেশন’ ছবিতে অভিনয় করে ঢালিউডে পা রাখেন তিনি। তিনি চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি রাজধানীর শিকদার মেডিকেল কলেজে ডেন্টাল এ পড়াশোনা করতেন। ২০১৯ এর আগস্ট মাসে তিনি বাংলাদেশ মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল থেকে আনুষ্ঠানিকভাবে দন্ত চিকিৎসক হিসেবে  রেজিস্ট্রেশনও পেয়েছেন। 

যার ফলে এখন তিনি নামের আগে ডাক্তার পদবী ব্যবহার করে পেশাগত দন্ত চিকিৎসক হিসেবে কাজ করছেন। রাজধানীর নিকেতনে তিনি প্রতিষ্ঠা করেছেন হ্যাভেন ডেন্টাল অ্যান্ড বিউটি ক্লিনিক। তার এই ক্লিনিকে ডেন্টাল এবং অ্যাসথেটিক এর চিকিৎসা দেওয়া হয়। ইতিমধ্যে তিনি বিভিন্ন ফেলোশিপ এবং হান্ডঅন কোর্স করেছেন দুবাই, আবুধাবী, মুম্বাই, দিল্লি থেকে। 

মিষ্টি জান্নাত জানান, শীঘ্রই তিনি লন্ডন যাচ্ছেন এক মাস মেয়াদী ফেলোশিপ করার জন্য। এর পাশাপাশি এম,পি,এইচ করছেন এবং এল,এল,এম করছেন।  পি,জি,টি করছেন শহীদ সোহরাওয়ার্দী হসপিটাল থেকে। 

তিনি জানান, ডেন্টাল বিষয়ে এসব পড়াশোনার জন্য মিডিয়া থেকে একটু দূরে ছিলেন।  শীঘ্রই তিনি আরও কয়েকটি ক্লিনিক করতে যাচ্ছেন ঢাকার ধানমন্ডি, মিরপুর এবং খুলনায় আরও তিনটি ব্রাঞ্চ চালু হচ্ছে বলেন জানান মিষ্টি জান্নাত। 

এছাড়াও সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের জুমেরা এলাকায় আরেকটি ব্রাঞ্চ উদ্বোধন হবে জানুয়ারি মাসে। ওখানে চিকিৎসা সেবা দেওয়ার লক্ষ্যে মিষ্টি জান্নাত আমিরাতের পার্মানেন্ট রেসিডেন্টশিপ নিয়েছেন।

মিষ্টি জান্নাত জানান, এসবের বাইরে নিজের ব্যবসা প্রতিষ্ঠান জান্নাত এক্সপ্রেস ও অভিনয় তার  ব্যস্ততা ছিল। তার রয়েছে চলচ্চিত্র ও নাটক নির্মাণ প্রতিষ্ঠান হ্যাভেন মাল্টিমিডিয়া, এর ব্যানারে অনেকগুলো চলচ্চিত্র ও নাটক প্রযোজনা করেছেন। 

তার আরও রয়েছে দুবাই ও বাংলাদেশ ভিত্তিক কনস্ট্রাকশন ব্যবসা টেইল টেলসসহ সরকারি - বেসরকারি বিভিন্ন কাজের  ঠিকাদারি প্রতিষ্ঠান। এসবের মাঝেই তিনি সাফল্যের সঙ্গে  ডেন্টালের পড়াশোনা সম্পন্ন করেছেন। 

তিনি করোনাকালীন অলস সময়কে কাজে লাগিয়ে পড়া যতটুকু বাকি ছিল তা শেষ করেছেন। একাডেমিক সার্টিফিকেট অর্জন করার পর আবেদন করেন বাংলাদেশ মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিলের রেজিস্ট্রেশনের জন্য। সবকিছু পাওয়ার পর এবার হলো তার সমাবর্তন। 

এই প্রসঙ্গে মিষ্টি জান্নাত বলেন, দীর্ঘদিনের পরিশ্রম অবশেষে সফল হলো। খুবই ভালো লাগার বিষয়, এটা আমার জন্য। বেশ আগে থেকেই আমি প্র্যাকটিস করছি। মানুষকে সেবার ব্রত নিয়ে আমি কাজ করে যাচ্ছি। ডেন্টাল ডাক্তার হিসেবে উচ্চতর পড়াশোনা ও প্রশিক্ষণের লক্ষ্যে আমি সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতের দুবাই এবং ভারতের দিল্লিতে দুটি ডেন্টাল ইনস্টিটিউট থেকে ডেন্টাল বিষয়ে ফেলোশিপ কমপ্লিট করেছি। 

মিষ্টি জান্নাতের পুরো নাম জান্নাতুল ফিরদাউস মিষ্টি। মূলত এই নামেই তিনি মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের রেজিস্ট্রেশন পেয়েছেন। বর্তমানে তিনি যুক্ত আছেন নানা স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সংস্থার সাথে। তার নিজস্ব ও ব্যক্তিগত কিছু প্রতিষ্ঠানের  (জান্নাত সমাজ কল্যান সংস্থা ও বিয়িং হিউম্যান ডক্টরস গ্রুপ) মাধ্যমে গরীব ও অসহায় মানুষের মাঝে আর্থিক সহযোগিতা ও বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ত্রাণ বিতরন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। লাভ স্টেশন ছবিতে অভিনয় করে সাফল্য পাওয়ার পর মিষ্টি জান্নাত অভিনয় করেন চিনি বিবি, তুই আমার, তুই আমার রানী, আমার প্রেম তুমি, রংবাজ খিলাড়ি, ফুলজানসহ বেশ ছবিতে অভিনয় করে চিত্রনায়িকা হিসেবে জনপ্রিয়তা পান।

এমএস

সম্পর্কিত বিষয়:

×