ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯

প্রিয়াংকার ‘মেঘ তুমি’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৩, ২০ সেপ্টেম্বর ২০২২

প্রিয়াংকার ‘মেঘ তুমি’

সঙ্গীতশিল্পী প্রিয়াংকা গোপের

সম্প্রতি প্রকাশ হয়েছে সঙ্গীতশিল্পী প্রিয়াংকা গোপের ক্লাসিক্যাল বেজের গান ‘মেঘ তুমি’। গানটি লিখেছেন সোমা তাহেরী। সুর করেছেন তানিম হায়াত। সঙ্গীতায়োজন করেছেন এজাজা ফারাহ। মিউজিক ভিডিও নির্দেশনায় ছিলেন শফিকা নাসরিন মিমি। গানটি প্রকাশের পরই বেশ ভাল সাড়া পাচ্ছেন প্রিয়াংকা। প্রিয়াংকা গোপ বলেন, কয়েকদিন আগেই ‘মেঘ তুমি’ গানটি প্রকাশ হয়েছে। গানটি প্রকাশের পর থেকেই খুব ভাল সাড়া পাচ্ছি। যে শুনছে সেই প্রশংসা করছে। অনেক কষ্টের আর পরিশ্রমের ফসল এই গান। এত বড় হিউজ স্কেলের গান আগে হয়েছে কিনা জানা নেই। যেখানে কমার্শিয়াল ভ্যালুর সঙ্গে পুরোপুরি ক্লাসিক্যাল ভার্সনকে এক জায়গায় আনা হয়েছে।

সুরকার তানিম হায়াত খান রাজিত ভাই আমাকে ভেবেই গানটি তৈরি করেছেন। সোমা তাহেরা চৌধুরীর অনবদ্য লেখনি, এজাজ ফারাহ এর মিউজিক কম্পোজিশন আর শফিকা নাসরিন মিমির ভিডিওগ্রাফি, শামীমের অসাধারণ নৃত্য, অপূর্বর তবলা লহরা আর বোল বাণী সব কিছু এতটাই ডেডিকেটেড ছিল যে, এখন তার পজিটিভ রেসপন্স ও ভালবাসায় ভাসছে এই গানটি। আমার সঙ্গীত জীবনের অন্যতম শ্রেষ্ঠ গান এটি। কৃতজ্ঞতা রাজিত ভাইয়ের প্রতি, এত বড় একটা রিস্ক নিয়েছেন আর দেশের জন্য অনবদ্য একটি গান উপহার দিয়েছেন।

নিজেও সরোদের পার্ট বাজিয়েছেন। এদিকে আগামী ২৯ সেপ্টেম্বর প্রিয়াংকা ও সমরজিৎ’র নতুন একটি গানও প্রকাশ পেতে যাচ্ছে। গানের শিরোনাম ‘রাই কিশোরী’। গানটির সুর সঙ্গীত করেছেন সমরজিৎ। লিখেছেন নবারুণ বিশ্বাস। এদিকে আগামী ২৫ সেপ্টেম্বর থেকে দুর্গাপূজা পর্যন্ত বলা যায় প্রায় প্রতিদিনই স্টেজ শোতে সঙ্গীত পরিবেশন নিয়ে ব্যস্ত থাকবেন প্রিয়াংকা।