ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

নৌসেনাদের সঙ্গে অস্ত্র হাতে কার্তিকের উচ্ছাস

প্রকাশিত: ১১:৫০, ১৫ আগস্ট ২০২২

নৌসেনাদের সঙ্গে অস্ত্র হাতে কার্তিকের উচ্ছাস

নৌবাহিনীর সদস্যদের সঙ্গে অস্ত্র মহড়ায় কার্তিক

ডেকে কালচে নীল পোশাকে নৌ সেনাদের ভিড়। হাতে হাতে আগ্নেয়াস্ত্র। সামনে মোটা নোঙর ফেলে দাঁড়িয়ে আছে নৌবাহিনীর জাহাজ। সেখানেই উঠে পড়লেন বলিউড অভিনেতা কার্তিক আরিয়ান। আসল হিরোদের মাঝে কালো টি-শার্টে দিব্যি মিশে গেলেন তিনিও। 

কখনও যোদ্ধার অভিব্যক্তি নিয়ে আগ্নেয়াস্ত্র হাতে নৌসেনাদের সঙ্গে পোজ দিলেন কার্তিক। কখনও খেললেন দড়ি টানাটানি। তার পর নাচলেন। বিপদ সীমায় হাড় হিম করা ঠান্ডায় কীভাবে গরম গরম রুটি বানান সেনারা, সেই কৌশলও শিখলেন। জীবনে প্রথম বার বিশেষ ভাবে নির্মিত রুটি বানানোর যন্ত্র স্বচক্ষে দেখলেন কার্তিক। আরও কত কী যে দেখলেন, বুঝলেন আর শিখলেন তার অন্ত নেই।

৭৫তম স্বাধীনতা দিবসের আগে নতুন অভিজ্ঞতা সঞ্চয় করে এমন একগুচ্ছ ছবি ভাগ করে নিলেন ‘লভ আজকাল’ অভিনেতা। পোস্ট করলেন নৌ সেনাদের সঙ্গে দিন কাটানোর নানা মুহূর্ত। যা নিয়ে তারও উচ্ছ্বাস ধরা পড়ল স্পষ্ট। বলিউড অভিনেতাকে সেই যুদ্ধজাহাজে হঠাৎ বিস্ফোরণের মতো মনে হচ্ছিল।

নৌবাহিনীর জাহাজে অস্ত্র হাতে কার্তিক।

বিস্ময়ে-রোমাঞ্চে এ দিন দেশপ্রেম অনুভব করেন কার্তিক। সেনা প্রধানদের সঙ্গে তিনি ‘ভারত মাতা কি জয়’ স্লোগানও দেন। এক কথোপকথনের মুহূর্তে পর্দার নায়ক সেনাদের ‘প্রকৃত নায়ক’ বলে অভিহিত করলেন।

নৌ সফরের সমস্ত ঝলক ভাগ করে কার্তিক লিখেছেন, সৈনিকদের অভিনন্দন! সাহসী নৌবাহিনীর সৈন্যদের সঙ্গে একটি দিন। পোস্টটিতে প্রতিক্রিয়া জানিয়ে একজন গর্বিত ভক্ত মন্তব্য করেছেন, সত্যিকারের নায়কদের সঙ্গে সুপারস্টার! স্পষ্টতই তাঁকে নিয়ে গর্ববোধ করছেন অনুরাগীরা।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

এসআর

×