ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

১৭ বছর পর ঊর্মিলা মাতোন্ডকর

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ০০:৩৫, ৪ অক্টোবর ২০২২

১৭ বছর পর ঊর্মিলা মাতোন্ডকর

ঊর্মিলা মাতোন্ডকর

বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতোন্ডকর। দীর্ঘ সময় অভিনয় থেকে দূরে ছিলেন তিনি। ঊর্মিলাকে সর্বশেষ দেখা গিয়েছিল ২০০৫ সালে মুক্তি পাওয়া ‘ম্যায় গান্ধী কো নাহি মারা’ ছবিতে। এরপরে অবশ্য তিনি বেশ কয়েকটি চলচ্চিত্রে ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন। ২০১৯ সালে রাজনীতিতে আসেন অভিনেত্রী। জন্ম দেন অনেক আলোচনার। তবে সেই পাঠ চুকিয়ে অভিনয়ে ফিরতে চলেছেন তিনি। একটি এ্যাকশন থ্রিলার ওয়েব সিরিজে যুক্ত হয়েছেন তিনি। এর নাম ‘তিওয়ারি’। এটি দিয়ে তার ডিজিটাল আত্মপ্রকাশ হতে যাচ্ছে।

সিরিজটিতে তিনি ভয়ঙ্কর কিছু এ্যাকশন দৃশ্যে অভিনয় করছেন। সিরিজটির নির্মাতা একটি পোস্টার শেয়ার করেছেন। চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক তরুণ আদর্শও তার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে পোস্টারটি শেয়ার করেছেন। তারা প্রত্যাশা করছেন, খুবই ভাল চলবে সিরিজটি। ঊর্মিলার অভিনয় পছন্দ করবেন দর্শক। এখানে কাজ করা প্রসঙ্গে অভিনেত্রী এক বিবৃতিতে বলেছিলেন, ‘এটি আমাকে চরিত্র এবং একটি গল্প সম্পর্কে মুগ্ধতা দিয়েছে। একজন অভিনয়শিল্পী হিসেবে কাজটি আমার জন্য চ্যালেঞ্জিং। এমন কাজ যা আমি এখনও পর্যন্ত চেষ্টা করিনি।

গল্পটিতে আমার সবচেয়ে ভাল লেগেছে তা হল এটি মা-মেয়ের একটি আবেগময় গল্প। একই সঙ্গে এতে নাটকীয়তা থেকে শুরু করে কিছু রোমাঞ্চকর টুইস্ট এবং টার্ন রয়েছে।’ একটি ছোট শহরে সেট তৈরি করে এর শূটিং হয়েছে। ওয়েব সিরিজটিতে এ্যাকশন দৃশ্যে দেখা যাবে তাকে। এজন্য ছয় মাস ধরে কঠোর প্রশিক্ষণ নিয়ে নিজেকে তৈরি করেছেন ঊর্মিলা। চলচ্চিত্র নির্মাতা সৌরভ ভার্মা বলেন, ‘সিরিজটিতে তিওয়ারি চরিত্রে যে ধরনের বৈচিত্র রয়েছে, আমরা ঊর্মিলা ছাড়া অন্য কাউকে ভাবতে পারিনি।

একজন চলচ্চিত্র নির্মাতা হিসেবে পরিচ্ছন্ন বিনোদনমূলক বিষয়বস্তু তৈরি করতে চেয়েছি। যা পরিবারের সঙ্গে, বিশ্বব্যাপী দেখা যেতে পারে।’ ‘তিওয়ারি’ দিয়ে দীর্ঘ ১৭ বছরের বিরতির পর পর্দায় আসছেন ঊর্মিলা। তার প্রত্যাবর্তন হতে যাচ্ছে ঝলমলে, এমনটাই মনে করছেন বিশ্লেষকরা।

monarchmart
monarchmart