ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মম-বাসারের ‘শেষ বিকেলে গল্প’

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৮, ৮ মে ২০২৩

মম-বাসারের ‘শেষ বিকেলে গল্প’

জাকিয়া বারী মম ও খায়রুল বাসার

নাটকের নাম ‘শেষ বিকেলে গল্প’। গুণী নির্মাতা চয়নিকা চৌধুরী পরিচালিত এ নাটকে জুটি হয়ে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম ও তরুণ আলোচিত অভিনেতা খায়রুল বাসার। সম্প্রতি এ নাটকে অভিনয়ের কাজ শেষ করেছেন তারা। নাটকটি রচনা করেছেন পান্থ শাহরিয়ার। নাটকটি প্রযোজনা করেছেন রঙ্গন মিউজিকের কর্ণধার জামাল হোসেন। চয়নিকা চৌধুরীর পরিচালনায় ২০২০ সালে মম করোনার গল্প নিয়ে নির্মিত ‘গল্প নয়’ নাটকে অভিনয় করেছিলেন। এটি ছিল চয়নিকা চৌধুরীর ৪০০তম নাটক। তিন বছর বিরতির পর মম আবারও চয়নিকা চৌধুরীর পরিচালনায় নাটকে অভিনয় করেছেন।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে খায়রুল বাসার বলেন, মম আপুর সঙ্গে এটা আমার প্রথম কাজ। তার সঙ্গে কাজ করার আগ্রহটা আমার অনেক আগে থেকেই ছিল। কারণ তিনি আমার খুব পছন্দের একজন অভিনেত্রী। কাজ করে খুব ভালো লেগেছে। তিনি খুব সহযোগিতা পরায়ণ এবং ভালো মনের একজন মানুষ। গল্পটা ভালো লেগেছে আমার কাছে। আর এর আগেও চয়নিকা দিদির নির্দেশনায় অভিনয় করেছি। তিনি খুব যতœ নিয়ে নাটক নির্মাণ করেন। তার নির্দেশনায় কাজ করার মধ্যে ভালো লাগার বিষয়টা এটাই যে কোনো ক্লান্তি আসে না কাজ শেষে।

সবমিলিয়ে বেশ ভালো একটি কাজ হয়েছে। আমি খুব আশাবাদী নাটকটি নিয়ে। চয়নিকা দিদির নির্দেশনায় সর্বশেষ ‘জলতরঙ্গ’ নাটকটির জন্যও বেশ ভালো সাড়া পাচ্ছি। গেল ঈদে খায়রুল বাসার অভিনীত তানভীর সানী পরিচালিত ‘শেষটাতেও তুমিই ছিলে’, এল আর সোহেলের ‘দই ফুচকা’ রুবেল আনুশের ‘ডুব সাঁতার টু’, জামাল মল্লিকের ‘কথা’, জামাল মল্লিক টিমের ‘দ্য ফাস্ট কেস’ মারুফ হোসেন সজীবের ‘বাবুই পাখির বাসা’, মিজানুর রহমান আরিয়ানের ‘শহরে অনেক রোদ’সহ আরও বেশকিছু নাটক দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলে। নতুনদের মধ্যে খায়রুল বাসার নিজের আলাদা একটি অবস্থান এরইমধ্যে সৃষ্টি করতে পেরেছেন। এদিকে মম অভিনীত খিজির হায়াত খান পরিচালিত ‘ওরা সাতজন’ সিনেমাটি দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছিল।

×