ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

সিরামিক মেলায় গোল্ড অ্যাওয়ার্ড পেলো এক্স সিরামিকস

প্রকাশিত: ২০:২৯, ২৯ নভেম্বর ২০২২

সিরামিক মেলায় গোল্ড অ্যাওয়ার্ড পেলো এক্স সিরামিকস

’গোল্ড অ্যাওয়ার্ড’ গ্রহন  করেন এক্স সিরামিকস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক

সিরামিক এক্সপো বাংলাদেশের প্রদর্শনীতে সেরা প্যাভিলিয়নের স্বীকৃতির পাশাপাশি দর্শনার্থী আকর্ষণ ও প্রদর্শনী এরিয়ার তিন বিভাগে সেরা পুরস্কার 'গোল্ড অ্যাওয়ার্ড' পেয়েছে এক্স সিরামিকস গ্রুপ।

প্রদর্শনীর সমাপনী দিনে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বেসরকারিখাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের কাছ থেকে 'গোল্ড অ্যাওয়ার্ড' গ্রহন  করেন এক্স সিরামিকস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মাহিন মাজহার।

এই অর্জন প্রসঙ্গে ব্যবস্থাপনা পরিচালক মাহিন মাজহার বলেন, আন্তর্জাতিক সিরামিক প্রদর্শনীতে এই অর্জন এক্সসিরামিকসকে আগামী দিনে আরো উন্নত পন্য উৎপাদনে অনুপ্রেরণা যোগাবে।

তিনি বলেন, এই সাফল্যের পেছনে রয়েছে এক্সসিরামিকসের দক্ষ কর্মীদল। যাদেরকে প্রতিনিয়ত প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে পন্য ও সেবায় আন্তর্জাতিক মান বজায়ে প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

সম্প্রতি রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) সিরামিক প্রদর্শনীতে এক্সমনিকা, এক্সমোনালিসা, এক্সআলেকজান্ডার ও ভেনাস নামে চারটি ব্র্যান্ড নিয়ে অংশ নেয় প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিসিএমইএ) আয়োজনে তিন দিনব্যাপী মেলায় বাংলাদেশসহ বিশ্বের ১৫টি দেশের ৯০টি প্রতিষ্ঠানসহ ২০০টি ব্র্যান্ড অংশ নেয়।

জানা গেছে, স্থানীয় উৎপাদনকারীরা বিশ্বের ৫০টিরও বেশি দেশে সিরামিক পণ্য রপ্তানি করে বছরে আয় প্রায় পাঁচশত কোটি টাকা। প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় পাঁচ লাখ মানুষ খাতটির সঙ্গে জড়িত।

 

 

এমএস

monarchmart
monarchmart