মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অনুশীলন টাইগার লাইটনিং-৩' উপলক্ষে যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশ সেনাবাহিনীর যৌথ সেমিনার অনুষ্ঠিত

অনুশীলন টাইগার লাইটনিং-৩' উপলক্ষে যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশ সেনাবাহিনীর যৌথ সেমিনার অনুষ্ঠিত

অনলাইন রিপোর্টার ॥ যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশ সেনাবাহিনীর যৌথ অংশগ্রহণে অনুষ্ঠিতব্য 'অনুশীলন 'টাইগার লাইটেনিং-৩' এর চূড়ান্ত পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে দু'দেশের প্রতিনিধি দল আজ (২৩ জানুয়ারি ২০২২) রাজেন্দ্রপুরে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিং (বিপসট) এ আয়োজিত সেমিনারে মিলিত হয়।

৩দিন ব্যপী এই সেমিনারে ইউএস আর্মি প্যাসিফিক কমান্ড এর ১১ জন প্রতিনিধি এবং সেনাসদর ও বিপসট এর পদস্থ সামরিক কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন। সেমিনারটি আগামী ২৫ জানুয়ারি ২০২২ তারিখে শেষ হবে।

উল্লেখ্য, ২০১৭ সাল থেকে যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশ সেনাবাহিনী যৌথভাবে 'অনুশীলন টাইগার লাইটেনিং' পরিচালনা করে আসছে। টাইগার লাইটেনিং-১ ও ২ যথাক্রমে ২০১৭ এবং ২০২১ এ মার্কিন যুক্তরাষ্ট্রের জয়েন্ট বেস লুইস ম্যাকর্ড, ওয়াশিংটন এ অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় 'অনুশীলন টাইগার লাইটেনিং-৩' আগামী ১৯-৩১ মার্চ ২০২২ তারিখ রাজেন্দ্রপুর সেনানিবাসে অনুষ্ঠিত হবে।

এই যৌথ অনুশীলন পরিচালনার মাধ্যমে দু'দেশের সেনাবাহিনীর মধ্যকার বিদ্যমান সুসম্পর্ক আরও এক ধাপ এগিয়ে যাবে বলে আশা করা যায়।

শীর্ষ সংবাদ:
জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         হজ্ : শনিবার ব্যাংক খোলা থাকবে         দেশের বাজারে বাড়লো স্বর্ণের দাম         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ন্যায়বিচারে প্রবেশাধিকার নিশ্চিত করা সরকারের অন্যতম লক্ষ্য: আইনমন্ত্রী         এমপিও ভুক্তির দাবিতে বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স শিক্ষকদের অবস্থান কর্মসূচি স্থগিত         মিরপুর-২ এলাকা থেকে বিপুল পরিমাণ অনুমোদনবিহীন মোবাইল হ্যান্ডসেট জব্দ, আটক ৬         সোনারগাঁয়ে মেম্বার প্রার্থী জুতা পায়ে দিয়ে শহীদ মিনারে উঠে ফোটোসেশন         কোরবানিতে দেশের পশু দিয়েই চাহিদা পুরণ : প্রাণিসম্পদ মন্ত্রী         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         বিআরটিএ অভিযান চালিয়ে গাড়ি থেকে খুলে নেওয়া হচ্ছে শব্দদূষণকারী হর্ন         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         গম রপ্তানি নিষেধাজ্ঞা শিথিল করলো ভারত         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে খালে ট্রাক-অটোরিকশা, আহত-৩