সোমবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুমিল্লা-সিলেটের যাত্রা শুরু আজ

স্পোর্টস রিপোর্টার ॥ অষ্টম বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি২০ আসর শুরু হয়েছে শুক্রবার। উদ্বোধনী ম্যাচে দুপুরে ফরচুন বরিশালের কাছে হেরে অভিযান শুরু করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আজ সন্ধ্যায় তারা কৃত্রিম আলোয় ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে নামবে মিনিস্টার গ্রুপ ঢাকার বিপক্ষে। সন্ধ্যা ৫টা ৩০ মিনিটে ম্যাচটি শুরু হবে। এর আগে দিনের প্রথম ম্যাচে লড়বে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও সিলেট সানরাইজার্স। আজই যাত্রা শুরু হবে দুদলের। ম্যাচটি শুরু হবে বেলা ১২টা ৩০ মিনিটে। দুই ম্যাচই দর্শকশূন্য মাঠে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

বিপিএলের উদ্বোধনী দিনে মাঠে নামার সুযোগ হয়নি কুমিল্লা ও সিলেটের। কারণ প্রতিদিন ২টি ম্যাচ। শুক্রবার প্রথম দিন বরিশাল-চট্টগ্রাম ও ঢাকা-খুলনা মুখোমুখি হয়। অপেক্ষায় ছিল সিলেট-কুমিল্লা। সর্বশেষবার ২০২০ সালের শুরুতে যে বিপিএল হয়েছে সেই আসরে কুমিল্লা থাকলেও ভিক্টোরিয়ান্স ছিল না। আবার ফিরেছে ফ্র্যাঞ্চাইজিটি পূর্বের নামেই। বিপিএলের তৃতীয় আসরে প্রথম অংশ নিয়েই শিরোপা জিতেছিল দলটি। এরপর ষষ্ঠ আসরেও শিরোপা জয় করে। সেটিই ছিল ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক শেষ আসর। ২০২০ সালের সপ্তম আসর হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অধীনে বিভিন্ন স্পন্সর প্রতিষ্ঠানের মাধ্যমে। তাই এবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপিএল শিরোপা পুনরুদ্ধারের মিশন। সেই মিশন তারা শুরু করবে আজ প্রথম ম্যাচে সিলেট সানরাইজার্সের বিপক্ষে। এখন পর্যন্ত সিলেটের কোন ফ্র্যাঞ্চাইজির সেরা সাফল্য ২০১৩ সালের দ্বিতীয় আসরে প্লে-অফ খেলা এবং তৃতীয় হয়ে শেষ করা। এরপর আর কোন বিপিএলেই তারা প্রাথমিক পর্ব পেরোতে পারেনি। এবার মোসাদ্দেক হোসেন সৈকতের নেতৃত্বে তারা পুরনো ইতিহাস বদলানোর লক্ষ্যেই নামবে। তাদের অন্যতম বড় তারকা ডানহাতি পেসার তাসকিন আহমেদ। এছাড়া আছেন মোহাম্মদ মিঠুন, অলক কাপালি, রবি বোপারা, আলআমিন হোসেন, নাজমুল ইসলাম অপু ও সোহাগ গাজীরা। তবে তাদের জোর প্রতিদ্বন্দ্বিতায় পড়তে হবে শক্তিশালী কুমিল্লার বিপক্ষে। প্রোটিয়া তারকা ফাফ ডু প্লেসিস, বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান, সুনীল নারাইন, লিটন কুমার দাস ও অভিজ্ঞ ইমরুল কায়েস, মুমিনুল হক আছেন। এছাড়া উদীয়মান পারভেজ হোসেন ইমন ও মাহমুদুল হাসান জয়কে নিয়ে দারুণ সামঞ্জস্যপূর্ণ দল। তাই জয় দিয়েই শুরু করতে চায় কুমিল্লা। দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ঢাকার মুখোমুখি হবে চট্টগ্রাম। উদ্বোধনী ম্যাচে তারুণ্যনির্ভর চট্টগ্রাম মেহেদি হাসান মিরাজের নেতৃত্বে ৪ উইকেটে হেরেছে বরিশালের কাছে। আজ ঘুরে দাঁড়ানোর ম্যাচে তরুণ শরিফুল ইসলাম, আফিফ হোসেন, শামীম হোসেন, মুকিদুল ইসলাম মুগ্ধ, নাসুম আহমেদের পাশাপাশি অভিজ্ঞ সাব্বির রহমানের জ¦লে ওঠার আশায় থাকবে চট্টগ্রাম।

শীর্ষ সংবাদ:
‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         পাহাড়ি ঢলে সুনামগঞ্জের অনেক নিম্নাঞ্চল প্লাবিত         সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান থেকে বিদেশ ভ্রমণ বন্ধ         পিকে হালদার আ.লীগের কেউ নয়         ডলার : কেন্দ্রীয় ব্যাংক বেঁধে দিল সাড়ে ৮৭ টাকা, খোলা বাজারে ৯৭         ৩০০ কোটি ছাড়িয়েছে বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় : বিএসসিএল         ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনে গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হয়’         অর্থ পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার : তথ্যমন্ত্রী         ভারতের রপ্তানি নিষেধাজ্ঞায় বিশ্বব্যাপী বেড়েছে গমের দাম         পি কে হালদারের দুই কোম্পানির শেয়ারের দাম বাড়ল লাফিয়ে         ৮ পদের ওষুধের নিবন্ধন বাতিল করলো ঔষধ প্রশাসন         পুরস্কার পাবেন মাঠ পর্যায়ে ভূমির সেরা কর্মকর্তা-কর্মচারীরা         করোনা : ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি         ইভ্যালির রাসেল ও তার স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         আশুলিয়ায় কুকুরের মাংস দিয়ে বিরিয়ানি, গ্রেফতার ১         ৬৫ দিন মাছ ধরা বন্ধ : তিন লাখ জেলের জন্য বরাদ্দ পৌনে ১৭ হাজার টন চাল         চলতি সপ্তাহে আত্মসমর্পণ করছেন না হাজী সেলিম         ‘বাংলাদেশের পরিস্থিতি শ্রীলঙ্কার মতো হওয়ার সুযোগ নেই’         নিবন্ধন ছাড়া কেউ ব্যবসা করতে পারবে না ॥ তাপস         আমরা বৈশ্বিক সমস্যার মধ্যে আছি ॥ বাণিজ্যমন্ত্রী