শুক্রবার ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সড়কে প্রাণ গেল দুই ভাইসহ ১৩ জনের

জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় গত ২৪ ঘণ্টায় দুই ভাইসহ অন্তত ১৩ জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনার মধ্যে শনিবার ফেনীতে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে দুই ভাই নিহত হয়েছেন। অন্যদিকে ময়মনসিংহে বেপরোয়া লরির চাপায় দুই নারী নিহত হয়েছেন। এছাড়া কুষ্টিয়ায় দুইজন, বরিশালে একজন, বগুড়ায় একজন, নরসিংদীতে একজন, গাইবান্ধায় একজন, খাগড়াছড়িতে একজন, কক্সবাজারে একজন এবং যশোরে একজন নিহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর দেবীপুর বিসিক এলাকায় প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে দুই ভাই নিহত হয়েছেন। এসময় চালকসহ আহত হয়েছেন দুইজন। ফেনীর মহিপাল হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ জাকির হোসেন জানান, শনিবার দুপুর ১২টা ১০ মিনিটে ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসা শেষে বাড়ি ফেরার পথে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের বিসিক এলাকার দেবীপুরে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ঘটনাস্থলে দুই ভাই তুষার ও বিপ্লব নিহত হন। গাড়ির চালক সাজ্জাদ ও নিহত তুষারের শ্যালক প্রণব গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে পাঠালে আশঙ্কাজনক অবস্থায় সাজ্জাদ ও প্রণবকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত তুষার দুবাই প্রবাসী। তিনি চলতি বছরের ১ জানুয়ারি দেশে আসেন। ঢাকায় একটি বেসরকারী হাসপাতালে চিকিসা নিতে শুক্রবার দুই ভাই ও শালা ঢাকায় যান। নিহত তুষার ও বিপ্লব চট্টগ্রামের মীরসরাইয়ের বাংলাবাজার সসরত মাঝিবাড়ির দিনেশের ছেলে।

ময়মনসিংহ ॥ গফরগাঁওয়ে বেপরোয়া বালুবাহী লরির চাপায় দুই নারী নিহত হয়েছেন। শনিবার সকালে গফরগাঁও-ভালুকা সড়কের গফরগাঁও উপজেলার রাওনা ইউনিয়নের রাওনা গ্রামে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নিহত দুই নারী হলেন, উপজেলার সালটিয়া ইউনিয়নের পুখুরিয়া গ্রামের রকিবুল ইসলামের স্ত্রী মাজেদা খাতুন (৫৫) এবং চরআলগী ইউনিয়নের চরকামারিয়া গ্রামের মৃত মিয়া হোসেনের স্ত্রী বকুলা খাতুন (৪৫)। এছাড়াও হেলাল খান (৪৫) নামে অপর এক যাত্রী গুরুতর আহত হয়েছেন। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গফরগাঁও-ভালুকা সড়কে রাওনা গ্রামে অটোরিক্সা থেকে যাত্রী নামানোর সময় বিপরীত দিক থেকে আসা বালুবাহী লরির ধাক্কায় ঘটনাস্থলেই মাজেদা খাতুন নিহত হন। এ সময় গুরুতর আহত বকুলা খাতুনকে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন। অপর আহত যাত্রী হেলাল খানকে গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। স্থানীয় বাসিন্দারা ঘাতক লরিটি আটক করলেও চালক পালিয়ে গেছে। খবর পেয়ে গফরগাঁও থানা পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

কুষ্টিয়া ॥ সদর উপজেলার বিত্তিপাড়া এলাকায় ড্রাম ট্রাকের ধাক্কায় ব্যাটারিচালিত ভ্যানের দুইজন নিহত হয়েছেন। এছাড়া গুরুতর আহত হয়েছেন দুইজন। শনিবার দুপুর ১২টার দিকে কুষ্টিয়া-ঝিনাইদহ সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন-চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার জামজামি এলাকার বাসিন্দা সলেমান (৪৫) ও ঝিনাইদহ জেলার উসমান আলী (৬০)। আহত দুইজনের পরিচয় জানা যায়নি। এ নিয়ে গত ছয় দিনে জেলাটিতে ড্রাম ট্রাকের ধাক্কায় পৃথক স্থানে ১০ জনের প্রাণ গেল।

বরিশাল ॥ মুলাদী বাসস্ট্যান্ড এলাকায় রাস্তা পারাপারের সময় পিকআপ ভ্যানের ধাক্কায় নিরব ঘরামী (১২) নামের এক শিশু নিহত হয়েছে। নিরব দরিচর লক্ষ্মীপুর গ্রামের শফিক ঘরামীর ছেলে। শনিবার সকালে মুলাদী থানার ওসি জানান, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। পাশাপাশি ঘাতক পিকআপ ভ্যানসহ চালক রুবেলকে আটক করা হয়েছে। ওসি আরও জানান, এর আগে শুক্রবার বিকেলে শিশু নিরব বাসস্ট্যান্ড এলাকার রাস্তা পারাপারের সময় পিকআপভ্যান তাকে ধাক্কা দেয়। স্থানীয়রা গুরুত্বর অবস্থায় আহত নিরবকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

বগুড়া ॥ বগুড়া-রংপুর মহাসড়কের বাঘোপাড়া এলাকায় শনিবার দুপুরে ট্রাকের ধাক্কায় এক বৃদ্ধা নিহত হয়েছেন। তার বয়স প্রায় ৫৫ বছর, তবে পরিচয় পাওয়া যায়নি। হাইওয়ে পুলিশের সাব ইন্সপেক্টর ফজলুর রহমান জানান, রাস্তা পার হওয়ায় সময় দ্রুতগামী একটি ট্রাক তাকে চাপা দেয়। এত ঘটনাস্থলেই ওই বৃদ্ধা নিহত হন।

নরসিংদী ॥ সদর উপজেলার পাঁচদোনা বাজার এলাকায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী এক নারী (৩৫) নিহত ও দুইজন আহত হয়েছেন। শনিবার দুপুরের দিকে ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। তবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি। হাইওয়ে পুলিশ জানায়, দুপুরে নরসিংদীর দিক থেকে একটি মোটরসাইকেলে তিনজন আরোহী ঢাকা অভিমুখে যাচ্ছিলেন। পথে পাঁচদোনা বাজার এলাকায় এলে পেছন থেকে মোটরসাইকেলটিকে ধাক্কা দেয় ঢাকামুখী তেলবাহী একটি ট্রাক। এতে আরোহী তিনজনের মধ্যে ঘটনাস্থলেই মৃত্যু হয় এক নারীর।

গাইবান্ধা ॥ গাইবান্ধায় বালুবাহী ট্রাক্টরের নিচে চাপা পড়ে হাসিনা বেগম (৬৫) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। এসময় আহত হন আরও চারজন। শনিবার দুপুরে গাইবান্ধা সদরের বাদিয়াখালী ইউনিয়নের রমনাথের ভিটা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত হাসিনা স্টেশন বাদিয়াখালীর মনছুর আলীর স্ত্রী।

খাগড়াছড়ি ॥ খাগড়াছড়ির গুইমারা উপজেলায় শান্তি পরিবহনের একটি বাস ও মালবাহী কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে সাইফুল ইসলাম (৪০) নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় দুই বিজিবি সদস্যসহ ১২ জন আহত হয়েছেন। শনিবার সকালে উপজেলার হাফছড়ি জোরখাম্বা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, সকালে খাগড়াছড়ি থেকে আসা শান্তি পরিবহনের একটি বাসের সঙ্গে খাগড়াছড়িগামী কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় কাভার্ডভ্যান চালক ঘটনাস্থলেই নিহত হন।

কক্সবাজার ॥ ঈদগাঁওতে মহাসড়কে ফসলি জমির মাটিবাহী বেপরোয়া ডাম্পারের চাপায় মামুনুর রশিদ (২৪) নামে এক যুবক নিহত হয়েছেন। শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে ঈদগাঁও-ফরাজীপাড়া সড়কের ছাতিপাড়া রাস্তার মাথায় এ ঘটনা ঘটে। নিহত মামুনুর রশিদ ইসলামাবাদ দক্ষিণ ফাঁসিয়া খালীর মৃত ছাবের আহাম্মদের পুত্র। প্রত্যক্ষদর্শীরা জানান, মাটিভর্তি ডাম্পার পথচারী মামুনকে চাপা দেয়ার পর ৫০ গজ টেনে হিঁচড়ে নিয়ে যায়। পরে গাড়িটি রেখে চালক পালিয়ে যায়। ততক্ষণে ঘটনাস্থলেই মৃত্যু হয় হতভাগা মামুনের। গাড়িটি জব্দ করা হয়েছে।

যশোর ॥ কেশবপুরে শনিবার বিকেলে সড়ক দুর্ঘটনায় এক যুবক নিহত হয়েছেন। পুলিশ ও এলাকাবাসী জানায়, কেশবপুর-সাগরদাঁড়ি সড়কের কাস্তা নতুন বাজারের কাছে দ্রুতগামী ট্রাকের ধাক্কায় বাইসাইকেল আরোহী ফেরদৌস (১৯) নামে এক যুবক নিহত হন। নিহত ফেরদৌস উপজেলার শিকারপুর গ্রামের আব্দুল্লাহ সরদারের পুত্র। সে পেশায় ভাটা শ্রমিক ছিল। নিহতের স্বজন ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহতের পরিচয় শনাক্ত করেছেন।

শীর্ষ সংবাদ:
লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে         দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম