বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ

মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ

অনলাইন ডেস্ক ॥ রান পাচ্ছেননা বাংলাদেশের দুই ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও লিটন কুমার দাস। তখন নানা মহল থেকে শুরু হয়েছে এই দুই ব্যাটসম্যানকে নিয়ে নানা ধরনের নেতিবাচক সমালোচনা। বিষয়টি এই দুই ব্যাটসম্যানের উপর মানসিক চাপের সৃষ্টি করছে। বিশেষ ভাবে টি-টোয়েন্টি থেকে তামিম ইকবাল নিজের নাম প্রত্যাহার করার পর লিটনের ব্যর্থতার বিষয়টি সবার দৃষ্টিগোচর হয়েছে। এই যখন অবস্থা তখন দলের অধিনায়ক মাহমুদউল্লাহ বললেন, লিটন কুমার দাস ও মুশফিকুর রহিমের সামর্থ্যে প্রবল আস্থা তার ও দলের সবার।

প্রথম রাউন্ডের শেষ ম্যাচে পাপুয়া নিউ গিনির বিপক্ষে শুরুটা ভালো করেও লিটন আউট হন ২৩ বলে ২৯ রান করে। এই নিয়ে টি-টোয়েন্টিতে টানা ১১ ইনিংস ফিফটি এলো তার ব্যাট থেকে। এই সময়টায় ৭ বারই আউট হন দু অঙ্ক ছোঁয়ার আগেই।

জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি করে ফিফটি ছাড়া আর কোনো দলের বিপক্ষে তার পঞ্চাশ নেই। ৪০ ইনিংসে ওই চার ফিফটিতে রান ৭৫১, গড় মোটে ১৯.২৫।

এই সংখ্যাগুলো লিটনের ব্যাটিং সামর্থ্যের বড় বিজ্ঞাপন নয়। তবে মাহমুদউল্লাহর মনে গেঁথে আছে লিটনের সামর্থ্য।

“আমরা সবাই জানি ওর সামর্থ্য। সবাই ওর পাশে থাকি। খুবই ভালো একজন ক্রিকেটার। ওর যা স্কিল আছে, আন্তর্জাতিক পর্যায়ে পারফর্ম করার জন্য যথেষ্ট ভালো। প্রতিদিনই কষ্ট করছে ও। আমরা সবাই ওর পাশে থাকছি।”

টানা ১১ ইনিংস ফিফটির দেখা পাননি মুশফিকুর রহিমও। তবে তার অবস্থা আদতে আরও শোচনীয়। এবার বিশ্বকাপের ৩ ম্যাচ মিলিয়ে এখনও ৫০ রান হয়নি তার। গত মাসে নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজে ৫ ইনিংস মিলিয়ে করেছিলেন ৩৯।

সব মিলিয়ে এই সংস্করণে সবশেষ ২৭ ইনিংসে তার একটি মোটে ফিফটি। এই সময়টায় গড় ১৬.৪৫, স্ট্রাইক রেট ১০২.৫৯।

এই পারফরম্যান্স যে কোনো মানদণ্ডেই বাজে। ৯৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা অভিজ্ঞ ব্যাটসম্যানের জন্য তো রীতিমত বিব্রতকর। দলে জায়গা নিয়ে প্রশ্ন উঠছে এখন।

তবে অধিনায়ক মাহমুদউল্লাহ বা দলের ভেতর কোনো প্রশ্ন নেই তাদেরকে নিয়ে।

“আমাদের কাউকে নিয়ে দুশ্চিন্তা নেই। ওরা সবাই অসাধারণ ক্রিকেটার। স্রেফ কয়েকটি ম্যাচে পারফর্ম করেনি দেখে বিশ্বাস হারাচ্ছি না। সম্ভবত বাইরে যারা আছে, তারা বিশ্বাস হারাতে পারে। দল থেকে আমরা ওদের পাশে ও সাথে আছি।”

সুপার টুয়েলভে বাংলাদেশের অংশ নেওয়া যখন নিশ্চিত হয়েছে এবং দলের অধিনায়ক হিসেবে অধিনায়ক মাহমুদউল্লাহ এই মতামত অবশ্যই দুই ব্যাটসম্যান কিছুটা স্বাস্তি পাবে। সুপার টুয়েলভে দেশ ভালো খেলবে এই প্রত্যাশা সবার।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১