শনিবার ৩ আশ্বিন ১৪২৮, ১৮ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রংপুর বিভাগে করোনায় ১৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬৫৭

রংপুর বিভাগে করোনায় ১৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬৫৭

নিজস্ব সংবাদদাতা, রংপুর ॥ রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা এক দিনের ব্যবধানে আবারো বেড়েছে। কমেছে আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৬ জন। আক্রান্ত হয়েছে ৬৫৭ জন।

মঙ্গলবার বিভাগে মৃত্যের সংখ্যা ছিল ১২ জনে। আর আক্রান্তের সংখ্যা ছিল ৮৩৭ জনে। গত ২৪ ঘন্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়েছে ৬৫৭ জন। চলতি মাসের আঠাশ দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ৩৭৪ জন।

বুধবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মো.মোতাহারুল ইসলাম জানান, মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ৫ জন, লালমনিহাটে ১ জন, কুড়িগ্রামে ২ জন, ঠাকুরগাঁয়ের ৫ জন, দিনাজপুরে ২ জন ও গাইবান্ধায় ১ জন।

রংপুর বিভাগের ৮ জেলায় ২ হাজার ৩৪৫ জনের নমুনা পরীক্ষা করে ৬৫৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ১৬১ জন, পঞ্চগড়ে ৯০ জন, নীলফামারীর ৮১ জন, লালমনিরহাটে ২০ জন, কুড়িগ্রামের ১০১ জন, ঠাকুরগাঁ জেলায় ১১৩ জন, দিনাজপুরে ২০৯ ও গাইবান্ধায় ৬২ জন রয়েছে।

নতুন করে মারা যাওয়া ১৬ জনসহ বিভাগে করোনায় মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬৬ জনে। এর মধ্যে রংপুর জেলায় ১৮৬ জন, পঞ্চগড় জেলায় ৭৬ জন, নীলফামারী জেলায় ৬৪ জন, লালমনিহাট জেলায় ২৪ জন, কুড়িগ্রাম জেলায় ৭৬ জন, ঠাকুরগাঁ জেলায় ৭৭ জন, দিনাজপুর জেলায় ৬৯ জন গাইবান্ধা জেলায় ৮৫ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮০ জন।

নতুন শনাক্ত ৬৫৭ জনসহ বিভাগে ৪২ হাজার ২৩৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে রংপুর জেলায় ৯ হাজার ২৭৯ জন, পঞ্চগড় জেলায় ২ হাজার ৫১১ জন, নীলফামারী জেলায় ৩ হাজার ৩৬৮ জন, লালমনিহাট জেলায় ২ হাজার ১৪১ জন, কুড়িগ্রাম জেলায় ৩ হাজার ২৫১ জন, ঠাকুরগাঁ জেলায় ৫ হাজার ৮১৬ জন, দিনাজপুর জেলায় ১২ হাজার ২২৬ জন এবং গাইবান্ধা জেলায় ৩ হাজার ৬০৬ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরুর পর থেকে রংপুর বিভাগে ২ লাখ ১০হাজার ৪০৮ জনের নমুনা পরীক্ষা করে ৪২ হাজার ২৩৮ জন করোনা রোগী পাওয়া গেছে। এরমধ্যে মারা গেছে ৮৮২ জন । আর সুস্থ হয়েছেন ৩২ হাজার ৩২৮ জন। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

শীর্ষ সংবাদ:
সংবিধানের আলোকে আগামীর সকল নির্বাচন অনুষ্ঠিত হবে ॥ কৃষিমন্ত্রী         ১৬১ ইউপি ভোট ॥ প্রচার শেষ আজ, ভোট সোমবার         বিএনপি মুখে যা বলে তা মনে ধারণ করে না ॥ বাণিজ্যমন্ত্রী         আজ সারা দেশে বৃষ্টিপাতের সম্ভাবনা         কুমিল্লা-৭ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন ডা: প্রাণ গোপাল         যুক্তরাষ্ট্রে ৬৫ ঊর্ধ্বদের বুস্টার ডোজ দেওয়ার অনুমোদন         সরকারী চাকরিজীবীর প্রতিবন্ধী সন্তানদের জন্য হচ্ছে দিবাযত্ন কেন্দ্র         ঠাকুরগাঁওয়ে ওঁরাও সম্প্রদায়ের ঐতিহ্যবাহী কারাম পূজা অনুষ্ঠিত         চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নিতেন চক্রটি         ইউক্যালিপ্টাসের মতো কিছু বিদেশি গাছ বাংলাদেশের পরিবেশের ক্ষতি করেছে         বাংলাদেশ ওজোন স্তর রক্ষায় নিরলসভাবে কাজ করছে : পরিবেশ মন্ত্রী         স্কুল-কলেজের শিক্ষার্থীদের দেওয়া হবে ফাইজারের টিকা : স্বাস্থ্যমন্ত্রী         সোহরাওয়ার্দী হাসপাতালে টিকার দাবিতে প্রবাসীদের বিক্ষোভ         বিএনপি নির্বাচন কমিশনকে বিতর্কিত করার চেষ্টা করছে : সেতুমন্ত্রী         চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে দুর্ঘটনায় নিহত ২, আহত ২         প্রতারক এহসানকে পদক দিয়েছিলেন সাবেক জেলা প্রশাসক         ইভ্যালি ও ই-অরেঞ্জের ‘প্রতারণা’র বিষয়ে তদন্ত চলছে : ডিএমপি         গভীর সমুদ্রের সেইলফিশ চলে আসছে বঙ্গোপসাগরের নদীর মোহনায়         আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না : কৃষিমন্ত্রী         জাতীয় বিশ্ববিদ্যালয়ের সবার টিকা গ্রহণ বাধ্যতামূলক