সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রংপুর বিভাগে করোনায় ১৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬৫৭

রংপুর বিভাগে করোনায় ১৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬৫৭

নিজস্ব সংবাদদাতা, রংপুর ॥ রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা এক দিনের ব্যবধানে আবারো বেড়েছে। কমেছে আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৬ জন। আক্রান্ত হয়েছে ৬৫৭ জন।

মঙ্গলবার বিভাগে মৃত্যের সংখ্যা ছিল ১২ জনে। আর আক্রান্তের সংখ্যা ছিল ৮৩৭ জনে। গত ২৪ ঘন্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়েছে ৬৫৭ জন। চলতি মাসের আঠাশ দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ৩৭৪ জন।

বুধবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মো.মোতাহারুল ইসলাম জানান, মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ৫ জন, লালমনিহাটে ১ জন, কুড়িগ্রামে ২ জন, ঠাকুরগাঁয়ের ৫ জন, দিনাজপুরে ২ জন ও গাইবান্ধায় ১ জন।

রংপুর বিভাগের ৮ জেলায় ২ হাজার ৩৪৫ জনের নমুনা পরীক্ষা করে ৬৫৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ১৬১ জন, পঞ্চগড়ে ৯০ জন, নীলফামারীর ৮১ জন, লালমনিরহাটে ২০ জন, কুড়িগ্রামের ১০১ জন, ঠাকুরগাঁ জেলায় ১১৩ জন, দিনাজপুরে ২০৯ ও গাইবান্ধায় ৬২ জন রয়েছে।

নতুন করে মারা যাওয়া ১৬ জনসহ বিভাগে করোনায় মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬৬ জনে। এর মধ্যে রংপুর জেলায় ১৮৬ জন, পঞ্চগড় জেলায় ৭৬ জন, নীলফামারী জেলায় ৬৪ জন, লালমনিহাট জেলায় ২৪ জন, কুড়িগ্রাম জেলায় ৭৬ জন, ঠাকুরগাঁ জেলায় ৭৭ জন, দিনাজপুর জেলায় ৬৯ জন গাইবান্ধা জেলায় ৮৫ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮০ জন।

নতুন শনাক্ত ৬৫৭ জনসহ বিভাগে ৪২ হাজার ২৩৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে রংপুর জেলায় ৯ হাজার ২৭৯ জন, পঞ্চগড় জেলায় ২ হাজার ৫১১ জন, নীলফামারী জেলায় ৩ হাজার ৩৬৮ জন, লালমনিহাট জেলায় ২ হাজার ১৪১ জন, কুড়িগ্রাম জেলায় ৩ হাজার ২৫১ জন, ঠাকুরগাঁ জেলায় ৫ হাজার ৮১৬ জন, দিনাজপুর জেলায় ১২ হাজার ২২৬ জন এবং গাইবান্ধা জেলায় ৩ হাজার ৬০৬ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরুর পর থেকে রংপুর বিভাগে ২ লাখ ১০হাজার ৪০৮ জনের নমুনা পরীক্ষা করে ৪২ হাজার ২৩৮ জন করোনা রোগী পাওয়া গেছে। এরমধ্যে মারা গেছে ৮৮২ জন । আর সুস্থ হয়েছেন ৩২ হাজার ৩২৮ জন। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত