রবিবার ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মামলা দিয়ে বিএনপির আন্দোলন দমন করা যাবেনা : ফখরুল

মামলা দিয়ে বিএনপির আন্দোলন দমন করা যাবেনা : ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ নেতাকর্মীদের নামে মামলা দিয়ে বিএনপির আন্দোলন দমন করা যাবেনা বলে মন্তব্য করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফততারি পরোয়ানা জারির প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, বর্তমান সরকারের পায়ের নীচের মাটি সরে গেছে বলেই তারা বিএনপির যেকোন কর্মসূচিতেই আতঙ্কিত বোধ করছে। সেজন্য সরকার আইনশৃংখলা বাহিনীর ওপর ভর করেছে। সরকার এখন আইনশৃংখলা বাহিনীকে জনগণের বিরুদ্ধে লেলিয়ে দিচ্ছে। বিএনপিকে ঠেকাতে এবং দলের কর্মসূচি বানচাল করতে নেতাকর্মীদের পাইকারি হারে গ্রেফতার করা হচ্ছে। বিএনপিসহ বিরোধী দলগুলোকে রাজনীতির ময়দান থেকে সরিয়ে দিতে শান্তিপূর্ণ কর্মসূচির ওপর হামলা চালিয়ে নেতাকর্মীদের গ্রেফতার করা যেন আওয়ামী লীগ সরকারের রুটিন ওয়ার্কে পরিণত হয়েছে।

ফখরুল বলেন, দেশে আইনের শাসন নেই। সুপরিকল্পিতভাবে সরকার সাংবিধানিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া নির্দোষ, কিন্তু সরকার তার বিরুদ্ধে মামলা দিয়েছে। দেশের ১৬ কোটি মানুষ খালেদা জিয়া ও তারেক রহমানের সঙ্গে আছে। করোনা মহামারিতেও দেশে লুটপাট বন্ধ হয়নি মন্তব্য করে ফখরুল বলেন, ভ্যাকসিন আমদানির মাধ্যমে আরও লুটপাট করার ব্যবস্থা করা হচ্ছে। ২ ডলারের টিকা ৫ ডলারে কেনা হচ্ছে কেবল দুর্নীতির জন্য।

বিএনপি মহাসচিব বলেন, এ সরকার আপোষহীন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ভয় পায়। এজন্য তাদের বিরুদ্ধে মামলা দেয়। গণতন্ত্রকে ধ্বংস করতে সরকার ১২ বছর ধরে বিএনপির ওপর স্টিম রোলার চালাচ্ছে। দলের নেতাকর্মীদের নামে ৩৫ হাজার মামলা দেয়া হয়েছে। কিন্তু মামলা দিয়ে বিএনপিকে দমিয়ে রাখা যাবে না। দেশের মানুষ সংগ্রাম করে গণতান্ত্রিক শাসন ব্যবস্থা ফিরিয়ে আনবে।

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমাদের এখন কথার চেয়ে কাজ দরকার বেশি। জনগণ চায় আমরা রাস্তায় নামি। জনগণ আন্দোলনের জন্য প্রস্তুত আছে। আমরা রাজপথে নামলে দেশের জনগণও আমাদের সঙ্গে নামবে। বিএনপি হাইকমান্ডকে উদ্দেশ করে গয়েশ্বর বলেন, সারাদেশে দলকে ঐক্যবদ্ধ করুন। এর পর সরকার বিরোধী আন্দোলনের ডাক দিন।

সরকারকে পদত্যাগের আহ্বান জানিয়ে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমানউল্লাহ আমান বলেন, স্বেচ্ছায় পদত্যাগ না করলে নব্বইয়ের আন্দোলনের চেতনায় আরেকটি গণঅভ্যুত্থান সৃষ্টি করে আমরা এ সরকারকে রাষ্ট্র ক্ষমতা থেকে সরাব।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য রাখেন দলের ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, উত্তরের সাধারণ সম্পাদক আবদুল আলীম নকি, যুবদল সভাপতি সাইফুল আলম নীরব,সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, স্বেচ্ছাসেবকদলের ভারপ্রপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুইয়া জুয়েল, ছাত্রদল সভাপতি ফজলুর রহমান প্রমুখ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৮৮০৯৬১৭
আক্রান্ত
৫৩১৩২৬
সুস্থ
৭১০১৬৫৪৪
সুস্থ
৪৭৫৮৯৯
শীর্ষ সংবাদ:
স্বপ্নের নীড়ে নবযাত্রা ॥ সারাদেশে গৃহহীন ও ভূমিহীনদের আনন্দের দিন         সম্মুখসারির করোনা যোদ্ধাদের কথা         শিক্ষা প্রতিষ্ঠান খুলছে         ২৭ জানুয়ারি টিকা দেয়া শুরু         প্রণোদনার মেয়াদ ও আকার বাড়ছে         নান্দনিক নগর গড়ব-রেজাউল, সেবক হতে চাই- শাহাদাত         ৮৫ হাজার কোটি টাকার প্লাস্টিক পণ্য রফতানির টার্গেট         করোনায় দেশে মৃত্যুর সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে         মেঘনা নদীকে নিয়ে পূর্ণাঙ্গ মাস্টারপ্ল্যান তৈরির উদ্যোগ         বিএনপি-জামায়াতের প্রোপাগান্ডা স্কোয়াডের অপতৎপরতা         শীতের তীব্রতা আরও দুদিন থাকবে         নেতাজী ও বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে এগিয়ে যেতে হবে         ৩৪ ওয়ার্ডে আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী         রাজধানীতে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত         চাল আমদানির এলসি খোলার সময়সীমা বাড়ল         শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে মানতে হবে যে ৪ ধাপ         গৃহহীন পরিবারকে গৃহ দিতে পারছি, এটিই আমার সবচেয়ে আনন্দের ॥ প্রধানমন্ত্রী         আগামী বুধবার থেকে বাংলাদেশে করোনার টিকাদান শুরু         সাগরে ট্রলারডুবি : ৪ লাশ উদ্ধার, নিখোঁজ ১০         করোনা ভাইরাসে মৃত্যু ৮ হাজার ছাড়াল, নতুন শনাক্ত পাঁচশ’র নিচে