বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৭, ২৮ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র হস্তান্তর

আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র হস্তান্তর

অনলাইন ডেস্ক ॥ সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর গতকাল সোমবার (২৩ নবেম্বর) এক অনাড়ম্বর আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে ইউএই'র প্রেসিডেন্ট শেখ খালিফা বিন যায়েদ আল নাহিয়ানের পক্ষে ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুমের কাছে তার পরিচয়পত্র হস্তান্তর করেছেন। এ সময় ইউএই'র উপ প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রীসহ ইউএই কেবিনেটের ১০ জন মন্ত্রী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে রাষ্ট্রদূত আবু জাফরকে স্বাগত জানিয়ে ভাইস প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম আমিরাতে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালনকালে তাকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। জবাবে রাষ্ট্রদূত বাংলাদেশের প্রেসিডেন্ট মোহাম্মদ আবদুল হামিদ ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমিরাতের নেতৃত্বের প্রতি শুভেচ্ছা ও উষ্ণ অভিনন্দন জানান এবং দু'দেশের বিরাজমান সম্পর্কোন্নয়নে ও দ্বিপাক্ষিক বন্ধন অটুট রাখতে কাজ করার প্রতিশ্রূতি ব্যক্ত করেন।

এ সময় দু'দেশের জাতির জনক শেখ মুজিবুর রহমান ও শেখ যায়েদ বিন সুলতান আল নাহিয়ানের মধ্যে যে ভ্রাতৃপ্রতিম সম্পর্কের ভিত্তি স্থাপিত হয়েছিল রাষ্ট্রদূত সে কথাও স্মরণ করেন। রাষ্ট্রদূত ইউএই নেতৃত্বের সুস্বাস্থ্য ও কল্যাণ এবং দেশের জনগণের সমৃদ্ধি কামনা করেন। অনুষ্ঠানে আমিরাতের তিন বাহিনীর একটি চৌকস বাদকদলের পরিবেশনায় বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশিত হয় এবং বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১০০৩৩৭০৯০
আক্রান্ত
৫৩৩৪৪৪
সুস্থ
৭২৩৮৫৬৮৩
সুস্থ
৪৭৭৯৩৫
শীর্ষ সংবাদ:
জয়ের পথে নৌকা         ঐতিহাসিক দিন         সম্মুখসারির করোনা যোদ্ধাদের কথা         উন্নয়নশীল দেশের স্বীকৃতি আগামী মাসে ॥ অর্থমন্ত্রী         পেনশনের আওতায় আসবেন সবাই         বাণিজ্যে আশার আলো ॥ যুক্তরাষ্ট্রে নতুন সরকার         ভ্যাকসিন নেয়ার পর রুনুসহ সবাই সুস্থ         দুর্নীতি দমনকে আন্দোলন হিসেবে গড়ে তোলার অঙ্গীকার করতে হবে         সড়ক দুর্ঘটনায় বছরে আর্থিক ক্ষতি দেড় হাজার কোটি টাকা         সম্মুখসারির কর্মী হিসেবে ১২ হাজার ভ্যাকসিন প্রয়োজন বেবিচকের         পদ্মা সেতু বাস্তবায়নে সততার জয় হয়েছে         সন্ত্রাসী কিলার আব্বাস ও কাইল্যা পলাশ বন্দী থেকেই বাবা হয়েছে         আজ ও কাল ভাসানচর যাচ্ছে তিন হাজার রোহিঙ্গা         করোনায় দেশে আরও ১৭ জনের মৃত্যু         দেশ উন্নত হওয়ায় ভোটে অনীহা : মো. আলমগীর         চসিক নির্বাচন: আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল এগিয়ে         আগামী মাসে উন্নয়নশীল দেশের স্বীকৃতি : অর্থমন্ত্রী         জেলা জজদের উদ্দেশে বক্তব্য দেবেন প্রধান বিচারপতি-আইনমন্ত্রী         ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ১৭, নতুন শনাক্ত ৫২৮