বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাগেরহাটে অবশেষে মারা গেলেন নিহত সেই আওয়ামীলীগ নেতার স্ত্রী

বাগেরহাটে অবশেষে মারা গেলেন নিহত সেই আওয়ামীলীগ নেতার স্ত্রী

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ আব্বু গেছে, আম্মুও চলে গেল।আব্বুর খুনিদের ফাসি আম্মু দেখতে পারল না। আমাদের কেউ থাকল না। আমরা কার কাছে যাব। খুনি শহিদুল ফকিরসহ সকলের ফাঁসি চাই।মায়ের মরদেহের দাফন শেষে শুক্রবার (৩১ জুলাই) বিকেলে এসব কথা বলে বিলাপ করছিলেন ২০১৮ সালের ১লা অক্টোবর সন্ত্রাসী হামলায় নিহত আনছার আলী দিহিদারের ছেলে মেহেদী হাসান শাওন। শাওন ও তার বোন সুমিও তাদের বাবা-মায়ের হত্যাকারীর বিচার দেখে যেতে পারবেন কিনা এমন শঙ্কা প্রকাশ করেছেন দাফনে আসা অনেকে।

২০১৮ সালের ১লা অক্টোবর দৈবজ্ঞহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী দিহিদার ও উপজেলা যুব লীগের সহ-সভাপতি শেখ শুকুরকে ইউনিয়ন পরিষদের তৎকালীন চেয়ারম্যান ফকির শহিদুল ইসলামসহ কয়েকজন নির্মমভাবে হত্যা করে। এসময় আনছার আলী দিহিদারের স্ত্রী মোসা মঞ্জু বেগম এবং শ্রমিক নেতা বাবলু শেখকে বেধরক মারপিট করে সন্ত্রাসীরা। মারপিটে মঞ্জু বেগমের দুই পা ও বুকের হাড় ভেঙ্গে যায়।

পঙ্গুত্ব বরণ করেন মঞ্জু। ২২ মাস বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নেওয়ার পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ব বিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (৩০ জুলাই) দিবাগত রাতে মারা যান। বাবলুও মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

এদিকে আনছার আলী দিহিদারের পরে তার স্ত্রীও মৃত্যুবরণ করায় আত্মীয় ও স্থানীয়দের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। খুনিদের ফাসির দাবিতে সোচ্ছার হয়ে উঠেছে এলাকাবাসী।

নিহত যুব লীগ নেতা শুকুরের বড় ভাই দৈবজ্ঞহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও হত্যা মামলার বাদী শেখ ফারুক আহমেদ বলেন, সহকর্মী আনছার ও ভাইকে হারিয়েছি। আজ আনছার ভাইয়ের স্ত্রীও চলে গেলেন। কিন্তু খুনিদের কিছু হল না। অনেক আসামীই জামিনে বের হয়ে আমাদের হুমকী ধামকী দিচ্ছে। মামলা তুলে নিতে চাপ দিচ্ছে। আমরা প্রশাসনের সহযোগিতা চাই।

নিহত আনছার আলী দিহিদার ও নিহত মোসা মঞ্জু বেগমের মেয়ে সাবরিনা আফরিন সুমি বলেণ, আব্বুকে যখন হত্যা করে সন্ত্রাসীরা তখন আম্মুকেও হত্যার চেষ্টা করে। সন্ত্রাসীদের মারপিটে আম্মুর পা ও বুকের হাড় ভেঙ্গে যায়। কিন্তু কাকতালীয়ভাবে আম্মু বেচে যায়।

কিন্তু পঙ্গুত্ব বরণ করে চিকিৎসা নিতে থাকতে হয়। আব্বুর খুনিদের ফাসি দেখার আসায় মৃত্যুর সাথে পাঞ্জ লড়েছেন দীর্ঘদিন। কিন্তু আজ মাও চলে গেল। ওদের মারধরের পরে মা আর সুস্থ্য হননি। ওদের মার ধরেই আমার মা মারা গেছে। আমি আমার পিতা-মাতার হত্যাকারীদের বিচার চাই।

দৈবজ্ঞহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ কিসলুর রহমান খোকন বলেণ, আমরা স্থানীয় আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নেতাকর্মীরা দ্রুততম সময়ের মধ্যে এই মামলার আসামীদের উপযুক্ত শাস্তি চাই।

স্থানীয় আরিফ মল্লিক, আসলাম আলী দিহিদারসহ কয়েকজন বলেন, প্রকাশ্য দিবালোকে আওয়ামী লীগের দুইজন ত্যাগী নেতা আনছার ও শুকুরকে শহিদুল ফকিরের নেতৃত্বে হত্যা করা হল। হত্যাকারীদের মারধরে আহত আনছারের স্ত্রী মঞ্জু বেগমও ২২মাস পরে মারা গেল। এখনও কিছু আসামী বাইরে ঘুরে বেড়ায়। আমরা আসামীদের বিচার চাই।

২০১৮ সালের ১লা অক্টোবর দৈবজ্ঞহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী দিহিদার ও উপজেলা যুব লীগের সহ-সভাপতি শেখ শুকুরকে ইউনিয়ন পরিষদের তৎকালীন চেয়ারম্যান ফকির শহিদুল ইসলামসহ কয়েকজন নির্মমভাবে হত্যা করে। ৪ অক্টোবর রাতে মোরেলগঞ্জ থানায় নিহত শেখ শুকরের ভাই শেখ ফারুক হোসেন বাদী হয়ে হত্যা মামলা করেন। ২০১৯ সালের ৪ জুন পুলিশ ৫৮ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন। এর মধ্যে প্রধান আসামী ২ অক্টোবর দৈবজ্ঞহাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফকির শহিদুল ইসলামসহ অনেকেই জেল হাজতে রয়েছেন।

শীর্ষ সংবাদ:
সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান         হাওড়ে ভ্রমণে গিয়ে এক পরিবারের ৮ জনসহ ১৭ প্রাণহানি         অস্ত্র মামলায় রিমান্ড শেষে সাহেদ জেল হাজতে         লবণ দেয়া কাঁচা চামড়া সরকার নির্ধারিত দামে বেচাকেনা হবে         ৯ আগস্ট থেকে কলেজে ভর্তির আবেদন         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪        
//--BID Records