রবিবার ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকার সব দুর্যোগ সফলভাবে মোকাবেলা করেছে ॥ রাজ্জাক

সরকার সব দুর্যোগ সফলভাবে মোকাবেলা করেছে ॥ রাজ্জাক

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৩০ জুলাই ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার প্রতিটি দুর্যোগ সফলভাবে মোকাবেলা করেছে। বর্তমানে করোনা ও বন্যার মধ্যেও দেশের কোনো মানুষ না খেয়ে কষ্ট করবে না। দেশে পর্যাপ্ত পরিমাণ খাদ্য শস্য ও কৃষি পণ্য মজুদ আছে। সরকারের পক্ষ থেকে দেশের প্রতিটি এলাকায় দুস্থ, অসহায়, কর্মহীন ও বন্যাপীড়িত মানুষের মধ্যে ত্রাণ সামগ্রী ও আর্থিক অনুদান বিতরণ অব্যাহত আছে। বন্যা মোকাবেলায় সরকারের সব ধরনের প্রস্তুতি রয়েছে। বন্যার কারণে কেউ না খেয়ে থাকবে না। বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের পুনর্বাসন এবং ক্ষয়ক্ষতি মোকাবেলায় সব ধরনের সহায়তা করা হবে। তিনি বন্যার ভয়াবাহতার কথা উল্লেখ করে বলেন, করোনার ভয়াবহতার মধ্যেই বন্য পরিস্থিতি দিন দিন অবনতি হচ্ছে। এতে কৃষিতে ক্ষয়ক্ষতির পরিমাণ বাড়ছে। কাজেই জরুরী ভিত্তিতে কৃষি পুনর্বাসন ও ক্ষয়ক্ষতি কমাতে সরকারের পাশাপাশি আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি কৃষি মন্ত্রণালয়ের সকল পার্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক দৃষ্টি রেখে কাজ করার নির্দেশ প্রদান করেন। এবারের বন্যায় কৃষির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ ও ক্ষতিগ্রস্ত কৃষকদের তালিকা করা হচ্ছে। বন্যার পানি নেমে গেলে ক্ষতিগ্রস্ত কৃষকদের প্রণোদনা প্রদান করা হবে। কৃষি মন্ত্রণালয় এই বন্যা মোকাবেলা করার জন্য সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে।

তিনি বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইলের ধনবাড়ীতে আসন্ন ঈদ উপলক্ষে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় গরিব ও দুস্থ পরিবারের মাঝে ভিজিএফের চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্ত্যবে তিনি এ সব কথা বলেন।

ধনবাড়ী পৌরসভা হলরুমে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ধনবাড়ী পৌরসভার মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন। বিশেষ অতিথি ছিলেন ধনবাড়ী উপজেলা চেয়ারম্যান হারুন-অর-রশিদ হীরা, উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ সিদ্দিকাসহ স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্থানীয় কর্মকর্তা ও নেতৃবৃন্দ গরিব ও দুস্থ পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল বিতরণ করেন।

শীর্ষ সংবাদ:
সাবমেরিন কেবল লাইনে জটিলতা দেখা দেওয়ায় সারা দেশে ইন্টারনেটে ধীরগতি         স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী         রফতানি বাড়াতে রাষ্ট্রদূতদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে         বঙ্গবন্ধু যখন জেলে, তখন বঙ্গমাতা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাহায্য করেছেন॥ মতিয়া         সিনহার সহযোগী শিপ্রার জামিন মঞ্জুর         ভারতের অন্ধ্রপ্রদেশে করোনা সেন্টারে আগুন ॥ নিহত ৭         তথ্য গোপনের পরিকল্পনা, নতুন পাকিস্তানি ম্যাপের ওয়েবসাইটে ব্লক ভারত         ৯৮% চাই না, ভ্যাকসিন ৫০-৬০% কাজ করলেই চলবে ॥ ফাউসি         মরিশাসে ৪ হাজার টন জ্বালানি তেল ছড়িয়ে পড়ায় জরুরি অবস্থা         চেক প্রজাতন্ত্রে বহুতল ভবনে আগুন, তিন শিশুসহ নিহত ১১         ব্রাজিলে করোনায় মৃত্যু লাখ ছাড়াল         ২ সাবেক মার্কিন সেনাকে ২০ বছরের কারাদণ্ড দিল ভেনিজুয়েলা         লাদাখে নতুন করে উত্তেজনা, ফের বৈঠকে ভারত-চীন         ব্যর্থ রাষ্ট্র হওয়ার পথে লেবানন         যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে করোনায় আক্রান্ত ৯৭ হাজার শিশু         বৈরুতে বিক্ষোভ ও তাণ্ডব ॥ এক পুলিশ নিহত, আহত ১৮০         প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে        
//--BID Records