মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ আগস্ট পর্যন্ত বাড়ল

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি ৩১ আগস্ট পর্যন্ত বাড়ল

স্টাফ রিপোর্টার ॥ করোনাভাইরাস মহামারীর কারণে গত ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান এমনকি স্কুল-কোচিং সেন্টারও বন্ধ রয়েছে। পূর্ব ঘোষণা অনুযায়ী ৬ আগস্ট পর্যন্ত এসব প্রতিষ্ঠান বন্ধ থাকার কথা ছিল। তবে শিক্ষা প্রতিষ্ঠানের এ ছুটি আগামী ৩১ আগস্ট পর্যন্ত বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এদিকে সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালনের নির্দেশনা দেয়া হয়েছে।

বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ছুটির মেয়াদ বাড়ানোর কথা জানানো হয়েছে। তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি ৩১ আগস্ট পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এই সময়ে দেশের প্রাথমিক, মাধ্যমিক, কারিগরি, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয়সহ সব রকমের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। কোচিং সেন্টারও বন্ধ থাকবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে পরস্পর আলোচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে করোনা সংক্রমণের প্রেক্ষাপটে ১৭ মার্চ প্রথম শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা আসলেও অন্তত ছয়বার এ বন্ধের মেয়াদ বাড়ান হয়। সর্বশেষ ঘোষণা অনুসারে আগামী ৬ আগস্ট পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছিল। তবে করোনা পরিস্থিতি এখন পর্যন্ত স্বাভাবিক না হওয়ায় ছুটি আবারও বাড়ান হয়েছে।

শীর্ষ সংবাদ:
সিরাজগঞ্জে ৬ ডাকাত গ্রেফতার ॥ গুলিসহ ২ রিভালবার উদ্ধার         দেশে বসেই বিদেশিদের পাসপোর্ট করতেন তিনি         সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গফরগাঁওয়ে আওয়ামী লীগের প্রতিবাদ মিছিল         পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ আফগানিস্তান দূত খলিলজাদ         ডিজিটাল নিরাপত্তা আইনে মেয়র আতিকের বিরুদ্ধে মামলা         অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের দারুণ লড়াই         তাসনিম ও সামিসহ ৪ জনের সম্পত্তি ক্রোকের আদেশ         নাটোরে সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত         বৃষ্টি থাকবে আরও দুই দিন         সেন্টমার্টিনে আটকে থাকা পর্যটকরা টেকনাফে ফিরছেন         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৭         উত্তর কোরিয়া আবারও ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে         সাম্প্রদায়িক হামলা ॥ সারাদেশে ৭১ মামলা, গ্রেফতার ৪৫০         নাইজেরিয়ার বন্দুকধারীদের গুলিতে ৪৩ জন নিহত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৪ হাজার ৬৬৮ জন         আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম