সোমবার ২৬ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অধিনায়কের দায়িত্ব চাপে ফেলবে না আমাকে ॥ স্টোকস

অধিনায়কের দায়িত্ব চাপে ফেলবে না আমাকে ॥ স্টোকস

অনলাইন ডেস্ক ॥ দায়িত্ব নিয়ে প্রথমবারের মতো ইংল্যান্ডকে বিশ্বকাপ জিতিয়েছেন, জিতিয়েছেন অ্যাশেজ। এত বড় বড় সাফল্যের মুকুট যখন মাথায় নিয়েছেন বেন স্টোকস সেখানে একটা মাত্র ম্যাচের দায়িত্ব সামলানো আর কিই-বা হবে।

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে প্রথম ম্যাচ থেকে নাম সরিয়ে নিয়েছেন নিয়মিত অধিনায়ক জো রুট। তাই স্টোকসকে দেয়া হয়েছে আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের অধিনায়কের দায়িত্ব। বলা হচ্ছে, ইংল্যান্ড ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে অনভিজ্ঞ অধিনায়ক হতে যাচ্ছেন তিনি।

সামনে থেকে ব্যাটিং, বোলিংয়ের সঙ্গে দুর্দান্ত ফিল্ডার স্টোকসের কাঁধে বাড়তি দায়িত্ব ‘অধিনায়ক’। বাড়তি এই দায়িত্ব সামলাতে পারবেন তো ২৯ বছর বয়সী স্টোকস? নাকি অধিনায়কত্বের চাপ ঝামেলা পাকাবে তার ব্যাটিং, বোলিংয়ে।

স্টোকস সেটা মানতে নারাজ। সম্প্রতি বিবি স্পোর্টসে দেয়া সাক্ষাতকারে স্টোকস জানিয়েছেন, বাড়তি দায়িত্ব তাকে কোনো সমস্যায় ফেলবে না।

‘আমি সবসময় আমার আচরণ এবং প্রতিশ্রুতির মাধ্যমে উদাহরণ তৈরি করার চেষ্টা করি। আমি যদি দায়িত্বে থাকি তবে আমি যা করে আসছি তার কোনো পরিবর্তন হবে না। আমি সবসময় পরিস্থিতি বিবেচনায় সিদ্ধান্ত নেয়ার চেষ্টা করি, এবং এই সিদ্ধান্ত সবসময় ইতিবাচক পথেই থাকবে।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়েই করোনাভাইরাসের ভয় পাশে রেখে আবার মাঠে ফিরছে ক্রিকেট। আগামী ৮ জুলাই সাউদাম্পটনে শুরু হবে প্রথম টেস্ট। এদিকে ইংলিশদের পরবর্তী প্রতিপক্ষ পাকিস্তানও অবস্থা করছে ব্রিটিশ মুলোকে।

শীর্ষ সংবাদ:
শারীরিক উপস্থিতিতে হাইকোর্টে বিচারকাজ শুরু হচ্ছে বুধবার         ভাদ্র মাসের বন্যা নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী         কোতোয়ালির ওসিসহ ৫ পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা         করোনাভাইরাসে মৃত্যুর তালিকায় আরও ৩৯ জন         সন্ত্রাসীদের কোনো দলীয় পরিচয় নেই ॥ কাদের         কক্সবাজারের পুলিশ সুপারের প্রত্যাহার চায় রাওয়া         সিনহা হত্যা ॥ পুলিশের দুই মামলায় সিফাতের জামিন         ৩ রুট ছাড়া বিমানের আন্তর্জাতিক ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত বাতিল         অর্থ আত্মসাতের মামলায় সাহেদ ৭ দিনের রিমান্ডে         এবার করোনায় আক্রান্ত প্রণব মুখার্জি         বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত হবেন আলাউদ্দিন আলী         যুক্তরাষ্ট্রে নাগরিকত্ব ত্যাগের হিড়িক         ভারতে করোনায় একদিনে সহস্রাধিক মৃত্যু!         বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ছাড়াল         তথ্যমন্ত্রীর পর লেবাননের পরিবেশমন্ত্রীরও পদত্যাগ         হংকংয়ে গণতন্ত্রপন্থী ব্যবসায়ী গ্রেফতার         ভারতে সেপটিক ট্যাংকে নেমে ৬ শ্রমিকের মৃত্যু         উপসর্গহীনেই করোনা মুক্তির আশা         অনির্দিষ্টকালীন সময়ের জন্য বাতিল হচ্ছে আইপিএল নিলাম         লেবাননের বিস্ফোরণের নিরপেক্ষ তদন্ত দাবি ফ্রান্সের        
//--BID Records