বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চলনবিলে কৃষকের ধান কেটে দিলেন নাটোরের ডিসি

চলনবিলে কৃষকের ধান কেটে দিলেন নাটোরের ডিসি

নিজস্ব সংবাদদাতা, নাটোর ॥ চলনবিলের কৃষকদের উৎসাহিত করতে নিজেই কাঁচি নিয়ে ধান কাটতে নামলেন নাটোরের জেলা প্রশাসক মো: শাহরিয়াজ। এসময় জেলা কৃষি বিভাগের উপ-পরিচালক সুব্রত সরকারও তার সাথে ধান কাটেন। বুধবার দুপুরে দেশের খাদ্য ভান্ডার হিসেবে পরিচিত চলনবিলে বোরো ধান কাটা পরিদর্শনে যান নাটোরের জেলা প্রশাসক মো: শাহরিয়াজ। এসময় সরকারের ভূর্তকি মূল্যে ক্রয় করা কম্বাইন হারভেস্টার দিয়ে কৃষকের ধান কাটাও পরিদর্শন করেন তিনি। পরিদর্শন শেষে নিজেই কাঁচি নিয়ে ধান কাটতে নামে জেলা প্রশাসক। এসময় কৃষি বিভাগের উপ-পরিচালক সুব্রত কুমার সরকার, উপজেলা নির্বাহী অফিসার নাসরিন আক্তার বানু, সিংড়া উপজেলা কৃষি কর্মকর্তা সাজ্জাদ হোসেন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল আলম, নেজারত ডেপুটি কালেক্টরেট জাকির মুন্সী।

এদিকে নাটোর জেলা কৃষি বিভাগের উপ-পরিচালক সুব্রত কুমার সরকার জানান, শ্রমিক সংকট মেটানোর জন্য সরকারী ভূর্তুকি মূল্যে ১৭টি কম্বাইন হারভেস্টার এবং রিপার মেশিন বিতরণ করা হয়েছে। এসব আধুনিক প্রযুক্তির মেশিন দিয়ে অন্তত ১০ থেকে ১২শতাংশ ধান কাটা সম্ভব হবে। চলনবিলে শ্রমিক সংকট মেটানোর জন্য আমরা চেষ্টা করে যাচ্ছি। দলে দলে শ্রমিকরাও আসতে শুরু করেছে। আশা করছি সময়মত ধান ঘরে তোলা সম্ভব হবে।

এসময় জেলা প্রশাসক মো: শাহরিয়াজ জানান, চলনবিলের কৃষকদের ধান ঘরে তুলতে ৩ জেলার জেলা প্রশাসক এবং কৃষি বিভাগের কর্মকর্তাদের সাথে কথা বলে শ্রমিকদের চলনবিলে আনার ব্যবস্থা করা হয়েছে। সে সব শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা করে তাদের ধান কাটতে দেয়া হচ্ছে। আমরা আশা করছি সময়মতো চলনবিলের কৃষকরা তাদের ধান ঘরে তুলতে পারবে।

এই বছর নাটোর জেলায়ং ৫৭হাজার ৭০হেক্টর জমিতে বোরো ধান আবাদ হয়েছে। এরমধ্যে সিংড়া উপজেলার চলনবিলে ৩৬হাজার হেক্টর জমিতে বোরো ধান আবাদ হয়েছে। পওে তিনি সিংড়ার প্রত্যন্ত অঞ্চলে অসহায় হতদরিদ্রদের মাছে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী