মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চলনবিলে কৃষকের ধান কেটে দিলেন নাটোরের ডিসি

চলনবিলে কৃষকের ধান কেটে দিলেন নাটোরের ডিসি

নিজস্ব সংবাদদাতা, নাটোর ॥ চলনবিলের কৃষকদের উৎসাহিত করতে নিজেই কাঁচি নিয়ে ধান কাটতে নামলেন নাটোরের জেলা প্রশাসক মো: শাহরিয়াজ। এসময় জেলা কৃষি বিভাগের উপ-পরিচালক সুব্রত সরকারও তার সাথে ধান কাটেন। বুধবার দুপুরে দেশের খাদ্য ভান্ডার হিসেবে পরিচিত চলনবিলে বোরো ধান কাটা পরিদর্শনে যান নাটোরের জেলা প্রশাসক মো: শাহরিয়াজ। এসময় সরকারের ভূর্তকি মূল্যে ক্রয় করা কম্বাইন হারভেস্টার দিয়ে কৃষকের ধান কাটাও পরিদর্শন করেন তিনি। পরিদর্শন শেষে নিজেই কাঁচি নিয়ে ধান কাটতে নামে জেলা প্রশাসক। এসময় কৃষি বিভাগের উপ-পরিচালক সুব্রত কুমার সরকার, উপজেলা নির্বাহী অফিসার নাসরিন আক্তার বানু, সিংড়া উপজেলা কৃষি কর্মকর্তা সাজ্জাদ হোসেন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল আলম, নেজারত ডেপুটি কালেক্টরেট জাকির মুন্সী।

এদিকে নাটোর জেলা কৃষি বিভাগের উপ-পরিচালক সুব্রত কুমার সরকার জানান, শ্রমিক সংকট মেটানোর জন্য সরকারী ভূর্তুকি মূল্যে ১৭টি কম্বাইন হারভেস্টার এবং রিপার মেশিন বিতরণ করা হয়েছে। এসব আধুনিক প্রযুক্তির মেশিন দিয়ে অন্তত ১০ থেকে ১২শতাংশ ধান কাটা সম্ভব হবে। চলনবিলে শ্রমিক সংকট মেটানোর জন্য আমরা চেষ্টা করে যাচ্ছি। দলে দলে শ্রমিকরাও আসতে শুরু করেছে। আশা করছি সময়মত ধান ঘরে তোলা সম্ভব হবে।

এসময় জেলা প্রশাসক মো: শাহরিয়াজ জানান, চলনবিলের কৃষকদের ধান ঘরে তুলতে ৩ জেলার জেলা প্রশাসক এবং কৃষি বিভাগের কর্মকর্তাদের সাথে কথা বলে শ্রমিকদের চলনবিলে আনার ব্যবস্থা করা হয়েছে। সে সব শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা করে তাদের ধান কাটতে দেয়া হচ্ছে। আমরা আশা করছি সময়মতো চলনবিলের কৃষকরা তাদের ধান ঘরে তুলতে পারবে।

এই বছর নাটোর জেলায়ং ৫৭হাজার ৭০হেক্টর জমিতে বোরো ধান আবাদ হয়েছে। এরমধ্যে সিংড়া উপজেলার চলনবিলে ৩৬হাজার হেক্টর জমিতে বোরো ধান আবাদ হয়েছে। পওে তিনি সিংড়ার প্রত্যন্ত অঞ্চলে অসহায় হতদরিদ্রদের মাছে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

শীর্ষ সংবাদ:
যুক্তরাষ্ট্র থেকে ২২৯০ কোটি টাকার অস্ত্র কিনছে ভারত         সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের         মুজিববর্ষে গৃহহীনদের ৯ লাখ ঘর দেবে সরকার         তদারকির অভাব নৌ যোগাযোগ খাতে         আজন্ম উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা ॥ কাদের         অসময়ের বন্যায় ব্যাপক ক্ষতির মুখে কৃষক         মৌজা ও প্লটভিত্তিক ডিজিটাল ভূমি জোনিং ম্যাপ হচ্ছে         শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর