শনিবার ২৬ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৮ দেশের চিঠির জবাবে বললেন গুতেরেস

৮ দেশের চিঠির জবাবে বললেন গুতেরেস
  • নিষেধাজ্ঞা শিথিল করুন

অনলাইন ডেস্ক ॥ জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস ইরানের ওপর আরোপিত আমেরিকার একতরফা নিষেধাজ্ঞা শিথিল করার আহ্বান জানিয়েছেন। ইরানের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করার দাবি জানিয়ে ইরানসহ আট দেশ গুতেরেসকে উদ্দেশ করে চিঠি দেয়ার দু’দিন পর তিনি এ প্রতিক্রিয়া জানালেন।

জাতিসংঘ মহাসচিব বলেন, বিশ্বের সব দেশ যাতে শক্ত হাতে করোনার বিরুদ্ধে লড়াই করতে পারে সেজন্য নিষেধাজ্ঞা শিথিল করা জরুরি। যেসব দেশ করোনাভাইরাসের কারণে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সেসব দেশের ওপর আরোপিত নিষেধাজ্ঞা শিথিল করা একান্ত প্রয়োজন বলে তিনি জানান।

জাতিসংঘ মহাসচিব করোনাবিরোধী যুদ্ধে বিশ্বের সব দেশের প্রতি সংহতি প্রকাশ করেন এবং ব্যাপকভাবে এ ভাইরাসের প্রভাবে প্রাণহানিতে উদ্বেগ প্রকাশ করেন।

সম্প্রতি রাশিয়া, চীন, সিরিয়া, কিউবা, নিকারাগুয়া, উত্তর কোরিয়া, ভেনিজুয়েলা ও ইরান জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের কাছে একটি চিঠি লিখে ইরানের ওপর থেকে আমেরিকার একতরফা নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানিয়েছে। চিঠিতে বলা হয়েছে, ইরানে ছড়িয়ে পড়া করোনাভাইরাস মোকাবিলার স্বার্থে এ নিষেধাজ্ঞা প্রত্যাহার একান্ত জরুরি হয়ে পড়েছে।#

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records