শনিবার ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কালকিনিতে দু’পক্ষের মাঝে সংঘর্ষ ॥ মহিলাসহ আহত-৭

কালকিনিতে দু’পক্ষের মাঝে সংঘর্ষ ॥ মহিলাসহ আহত-৭

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর ॥ জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে মাদারীপুরের কালকিনিতে দু’পক্ষের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে করে মহিলাসহ কমপক্ষে ৭ জন আহত হয়েছে।। আহতদের উদ্ধার করে বরিশাল সেবাচিম হাসপাতালসহ স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়। বৃহস্পতিবার দিবাগত রাতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে ১ জনের অবস্থা আশঙ্কাজনক।

ভুক্তভোগী পরিবার ও এলাকা সুত্রে জানাগেছে, পৌর এলাকার পাঙ্গাশিয়া গ্রামের মোঃ মনির সরদারের ৭৯নং পাঙ্গাশিয়া মৌজার বিআরএস ১৩৭০ নং খতিয়ানের ৫ শতাংশ জমিসহ একটি পাকাবাড়ি ক্রয় করেন পশ্চিম শিকারমঙ্গল গ্রামের মাহাবুব সরদার। ওই পাকাবাড়িতে মাহাবুব সরদারের পরিবারের সদস্যরা বেশ কিছুদিন ধরে বসবাস করে আসছেন। কিন্ত জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ওই বাড়ির সকল যাতায়াতের পথ প্রায় ২০দিন ধরে দেয়াল তৈরী করে বন্ধ করে দিয়েছেন জমি বিক্রেতা মনির সরদারের বড় ভাই বাদল সরদার ও ছোট ভাই লিটন সরদার। তারা এ বাড়ির সকল পথ বন্ধ করে দেয়ায় ঘর থেকে বের হতে পারছেন না মাহাবুব সরদারের মা, স্ত্রী ও দুই শিশু সন্তান। খবর পেয়ে তাদের উদ্ধার করতে যান তার পরিবারের লোকজন ও স্বজনেরা। তাদের উদ্ধার করতে গেলে উভয় পক্ষের মাঝে প্রথমে তর্ক বিতর্ক হয়। একপর্যায় উভয় পক্ষের মাঝে সংঘর্ষের সৃষ্টি হয়। এতে করে মোঃ পারভেজ হাওলাদার-(২৬), সালমা বেগম-(৩৫), ছবুরন নেছা-(৮৫), জনি-(১১) ও জেরিনÑ(৭)সহ কমপক্ষে ৭জন লোক আহত হয়। আহতদের উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। এবং আহতদের মধ্যে পারভেজের অবস্থা আশঙ্কা জনক হওয়ায় তাকে বরিশালের সেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভুক্তভোগী সালমা খানম বলেন, আমরা টাকা দিয়ে জমিসহ বাড়ি ক্রয় করেছি মনির সরদারের কাছ থেকে। কিন্তু বিনা কারনে আমাদের বাড়ির সকল পথ আটকে দিয়েছে মনির সরদারের ভাই বাদল সরদার। তাই আমরা প্রায় ২০দিন ধরে ঘর থেকে বেড় হতে পারছিনা। আমি কোথাও গিয়ে কোন সঠিক বিচার পাচ্ছিনা।

অভিযুক্ত বাদল সরদার বলেন, আমার ভাইয়ের বিক্রিত জমির মধ্যে আমাদের জমি রয়েছে। তাই আমি দেয়াল নির্মান করেছি। মনে হয় ওই জমি ভাগ-বল্টন না করা পর্যন্ত কোন সমাধান হবেনা।

কালকিনি থানার ওসি (তদন্ত) মোঃ হারুন অর রশিদ বলেন, সংঘর্ষের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়েছি। এবং আহত পারভেজকে উদ্ধার করে বরিশাল সেবাচিম হাসপাতালে পাঠিয়েছি।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৬৭         হাওড় ভ্রমণে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় পিতা-পুত্র নিহত ॥ আহত ১২         করোনায় দেশের উন্নয়ন অব্যাহত রেখেছেন প্রধানমন্ত্রী ॥ হুইপ ইকবালুর রহিম         মসজিদে বিস্ফোরণ ॥ মৃতের সংখ্যা বেড়ে ৩৩ জন         হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজায় লাখো মানুষ         দীর্ঘদিনের পরীক্ষিত নেতাকর্মীদের অবশ্যই মূল্যায়ন করতে হবে ॥ কাদের         মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের ৮ জন গ্রেফতার         সীমান্তে হত্যাকান্ড বন্ধে সর্বোচ্চ প্রাধান্য দেয়ার প্রতিশ্রুতি বিএসএফের         যুক্তরাষ্ট্রের চার অঙ্গরাজ্যে ভোটগ্রহণ শুরু, এগিয়ে জো বাইডেন         ভারতের মুর্শিদাবাদে ৬ আল কায়দা জঙ্গি গ্রেফতার         করোনার দ্বিতীয় ধাক্কায় ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         পারস্য উপসাগরে বিমানবাহী যুদ্ধজাহাজ মোতায়েন যুক্তরাষ্ট্রের         বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৯ লাখ ছাড়াল         রাশিয়ার হস্তক্ষেপের বিষয়ে এফবিআইর সতর্কবার্তা         ভারতের মোহ কাটিয়ে চীন ঘেঁষছে বাংলাদেশ ॥ ইকোনমিস্টের প্রতিবেদন         বাড়ছে চীন-তাইওয়ান উত্তেজনা         নিরপরাধ কাশ্মীরিদের হত্যা করা হয়েছে: ভারতীয় সেনাবাহিনী