সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্কয়ারের কাঁচামাল ডাকাতি ॥ হোতাসহ গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার ॥ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য পরিচয়ে স্কয়ার ফার্মাসিউটিক্যালস কোম্পানির দুই কোটি টাকার কাঁচামাল ডাকাতির ঘটনায় দুর্ধর্ষ ডাকাত দলের মূল হোতাসহ তিন জনকে গ্রেফতার করেছে র‌্যাব। ডাকাতি করা মালামাল উদ্ধার হয়েছে।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল এ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল সারওয়ার-বিন-কাশেম জানান, ১৪ জানুয়ারি বিদেশ থেকে স্কয়ার ফার্মাসিউটিক্যালসের ওষুধ তৈরির জন্য দুই কোটি টাকার কাঁচামাল আসে। কাঁচামালগুলো শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিজস্ব কাভার্ডভ্যানযোগে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের গাজীপুরের কালিয়াকৈরের কারখানায় যাচ্ছিল। ওইদিন রাত সোয়া নয়টার দিকে কালিয়াকৈর থানাধীন খাড়াজোড়া এলাকা থেকে মাইক্রোযোগে ডাকাতরা নিজেদের ডিবি পুলিশ পরিচয়ে অস্ত্রের মুখে কাঁচামালগুলো লুটে নেয়। এ বিষয়ে কালিয়াকৈর থানায় পরদিন একটি মামলা হয়। স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পক্ষ থেকে র‌্যাব সদর দফতর বরাবর অভিযোগ দেয়া হয়। র‌্যাব-৪ অভিযানটি পরিচালনা করে।

র‌্যাব-৪ এর অধিনায়ক পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এ্যাডিশনাল ডিআইজি) মোঃ মোজাম্মেল হক জানান, ২৮ জানুয়ারি সন্ধ্যা ছয়টার দিকে ঢাকার কলাবাগানের পশ্চিম রাজাবাজার এলাকায় অভিযান চালিয়ে ডাকাত দলের মূলহোতা ও পরিকল্পনাকারী অপু রোজারিওকে (৬০) গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর সে স্কয়ার কোম্পানির কাঁচামাল ডাকাতি করার বিষয়টি স্বীকার করে। এছাড়াও তারা ২০১৮ সালের ৯ আগস্ট জেনারেল ফার্মাসিউটিক্যালসহ বিভিন্ন কোম্পানির ওষুধ তৈরির কাঁচামাল একই পন্থায় দীর্ঘদিন ধরে ডাকাতি করে আসছিল বলে স্বীকার করে।

২৯ জানুয়ারি ভোর চারটার দিকে অপু রোজারিওর দেয়া তথ্য মোতাবেক রাজশাহীর রাজপাড়া থেকে ডাকাতদলের সদস্য মোঃ রুহুল আমিন (৩৫) ও জামাল হোসেনকে (৩২) গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের তথ্য মোতাবেক জামালের আত্মীয় মোঃ মোস্তাফিজুর রহমানের রাজশাহীর রাজপাড়ার বাড়ি থেকে ডাকাতি করা ৬০ ড্রাম কাঁচামাল উদ্ধার করা হয়।

শীর্ষ সংবাদ:
করোনায় মারা গেলেন সিএমপি উপ-কমিশনার মিজানুর         এমপি পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব         করোনার ভ্যাকসিনের সফল ট্রায়ালের দাবি রাশিয়ার         মেয়র উন-সুনের নাটকীয় মৃত্যুতে দুই ভাগে বিভক্ত দ. কোরিয়া         ‘করোনার ভয়াবহতা গোপন করেছিল চীন’         চীন সীমান্তে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে অস্ত্র কিনছে ভারত         পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ করল ইরান         সিরিয়ার বিমান ঘাঁটিতে ড্রোন হামলা প্রতিহত করল রাশিয়া         ক্রিমিয়ার আগেই ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সম্পর্ক খারাপ ছিল ॥ পুতিন         ২৫ কিশোরীর জীবন যুদ্ধ নিয়ে যা বলবেন মালালা         আমেরিকার বিমানবাহী রণতরীতে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি         মাঠে ফিরেই এমবাপে-নেইমারদের গোল উৎসব         জেকেজি প্রতারণার হোতা সাবরিনা গ্রেফতার         প্রধানমন্ত্রী ১ কোটি গাছের চারা রোপণ কার্যক্রম উদ্বোধন করবেন বৃহস্পতিবার         অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার ॥ কাদের         আপীল বিভাগের বিচারিক কার্যক্রম হবে ভার্চুয়াল         সভরেন ওয়েলথ ফান্ড ॥ বৈদেশিক রিজার্ভ থেকে ঋণ নেয়ার একমাত্র পথ         পালাতে পারবে না সাহেদ ধরা পড়তেই হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         করোনার প্রকোপ বাড়লে ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে ॥ আইনমন্ত্রী         করোনায় ভেদাভেদ ভুলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে ॥ শামীম ওসমান        
//--BID Records